পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের হুঁশিয়ারি দিলেন রাহুল সিনহা

বাংলা হান্ট ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ক্রমশই উত্তপ্ত হচ্ছে পশ্চিমবঙ্গের। শুক্রবার থেকে ক্রমশ যে ভাবে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর রাজ্যের মুর্শিদাবাদ পাঁশকুড়া থেকে শুরু উলুবেড়িয়া কিংবা উত্তর চব্বিশ পরগনা সহ বিস্তীর্ণ এলাকায় কখনও টায়ার জ্বালিয়ে আবার কখনও ট্রেনে আগুন ধরিয়ে আবার কখনও সড়ক অবরোধ করে চলছে বিক্ষোভ এবং আন্দোলন। যদিও রাজ্য সরকারি তরফে বার বার সম্পত্তি নষ্ট না করার হুঁশিয়ারি দেওয়া হচ্ছে কিন্তু তা সত্ত্বেও শুনতে নারাজ কেউ ই।

তবে এবার পশ্চিমবঙ্গে এহেন ঘটনা নিয়ে রাষ্ট্রপতি শাসন জারির হুঁশিয়ারি দিলেন বিজেপি তা রাহুল সিনহা। আর এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, রাজ্যে অগ্নিগর্ভ অবস্থা চলে কয়েক দিনের মধ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা ছাড়া কোনও উপায় থাকবে না একই সঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামী বছরের শুরুতেই বিদায় নিতে হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।80176 1

শুক্রবার দিন দুপুর থেকে কট্টরপন্থীরা আতঙ্কবাদীদের মতো ব্যাবহার করতে শুরু করে। চলন্ত ট্রেনে যাত্রীদের লক্ষ করে পাথর ছোড়া, এম্বুলেন্স ওর পথ আটক করে ভাঙচুর চালানো, স্টেশনে ভাঙচুর ইত্যাদি নানা অপরাধ মূলক কার্যকলাপ চালায় কট্টরপন্থীরা। উলুবেড়িয়ায় দূর পাল্লা ও লোকাল ট্রেন আটক করে ভাঙচুর চালানো হয়। বেলডাঙায় পুরো স্টেশন জ্বালিয়ে পুড়িয়ে ছাই করে দেওয়া হয়।

তবে আতঙ্ক এখনও শেষ হয়নি। আজ সকাল থেকে কট্টরপন্থীরা CAB এর উপর প্রতিবাদ জানানোরহাওড়ায় গরফা ব্রিজের কাছে ৬ টি বাসকে ভাঙচুর করা হয়েছে। কোনা এক্সপ্রেসওয়েতে ৬ টি বাসকে ভেঙে তাতে আগুন লাগিয়ে দেওয়ার খবর সামনে এসেছে। অন্যদিকে মুর্শিদাবাদের সুতিতে ৩ টি বাসকে ভাঙচুর করা হয়েছে।

 

 

সম্পর্কিত খবর