মমতাকে বিঁধে অমিত শাহকে বাংলায় পাল্টা বিজ্ঞাপন দেওয়ার আর্জি স্বপনের

বাংলা হান্ট ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী আইন চালু হওয়ার পর থেকে যেহেতু গোটা রাজ্য জুড়ে উত্তেজনা ছড়িয়েছে তাতে একপ্রকার ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। তাই নাগরিকত্ব সংশোধনী আইন প্রতিবাদে রাজ্যের অশান্তির আঁচ নিয়ে রাজ্য সরকারকে দুষেছে বিজেপি। তবে এবার সরাসরি নাগরিক সংগঠনের ব্যানার নিয়ে রাজ্যেকে আক্রমন করলেন গেরুযা বাহিনী। এর আগে রাজ্যপাল জগদীপ ধনকর রাজ্যের বিজ্ঞাপনের বিরুদ্ধে কথা বলেছেন। তিনি জানিয়েছিলেন বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার বন্ধ করতে হবে।

এবার বিজ্ঞাপন নিয়ে বিজেপিকে পাল্টা বিজ্ঞাপন দেওয়ার যুক্তি দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। মুখ্যমন্ত্রী যেভাবে বিজ্ঞাপন দিয়ে নাগরিকত্ব সংশোধনী আইন না মানার কথা জানিয়েছেন তা নিয়ে নাকি সাংবিধানিক সংকট তৈরি হয়েছে। রবিবার সাংবাদিক বৈঠকে স্বপ্ন দাশগুপ্ত জানিয়েছেন, ‘‘সিএবি-র মাধ্যমে প্রণীত নাগরিকত্ব আইনকে পশ্চিমবঙ্গ সরকার কার্যকরী করবে না বলে প্রকাশ্যে ঘোষণা করে মুখ্যমন্ত্রী ইচ্ছাকৃত সংবিধানের ২৫৬ অনুচ্ছেদ লঙ্ঘন করছেন। নিজের হিংসাত্মক ভোটব্যাঙ্ককে সহায়তা করতে তিনি সাংবিধানিক সঙ্কট তৈরি করছেন।’’DyfzbTQU8AAaj9S

একইসঙ্গে, ইচ্ছাকৃত ভাবে রাজ্য সরকার যে অপপ্রচার চালাচ্ছে তার বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের বিজ্ঞাপন দেওয়া উচিত বলে জানান। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রীকে এই প্রস্তাব তিনি দিয়েছেন বলেও জানান। এমনকি দু টিনদিনের মধ্যে বিজ্ঞাপনের মধ্য দিয়ে প্রচার চালানো হবে বলেও জানান।অন্যদিকে প্রেসক্লাবে রবিবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পূর্ববঙ্গের হিন্দুদের রাগের কারণ জানতে চান।তাই পূর্ববঙ্গ থেকে আসা হিন্দুদের নাগরিকত্ব দিতে বাধা দেওয়া হচ্ছে বলে জানান।

রাজ্যের বিভিন্ন প্রান্তে যে ভাবে বিক্ষোভকারীদের আগুন ক্রমশই উস্কে উঠেছে সেই সমস্ত পরিস্থিতি সম্পর্কে জানার জন্য সোমবার ঠিক সকাল দশটায় রাজ্য পুলিশের ডিজি ও মুখ্যসচিবকে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এক হাত নিয়ে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে কখনই রাজনীতি করা উচিত নয় বলে মন্তব্য করেন এবং মানুষের করের টাকায় আইন বিরুদ্ধ কাজ এটা সংবিধান অনুমোদন দেয় না তাই মুখ্যমন্ত্রীকে বিজ্ঞাপন প্রত্যাহার করার বার্তা দিয়ে সংবিধানের সাহায্য চাওয়ার অনুরোধ জানিয়েছেন রাজ্যপাল।

 

 

সম্পর্কিত খবর