নাগরিকত্ব সংশোধনী আইন প্রতিবাদ: আমিত শাহের বাড়ির কাছ থেকে আটক হলেন প্রনব মুখোপাধ্যায় কন্যা শর্মিষ্ঠা

বাংলা হান্ট ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে যেভাবে গোটা দেশের বিভিন্ন প্রান্ত জ্বলছে তা নিয়ে ক্রমশই যেন উত্তেজনার পারদ চড়ছে। সেই শুরু থেকেই অসম উত্তপ্ত হয়েছিল। কিন্তু গত সপ্তাহের থেকে চলতি সপ্তাহে সেরাজ্যের উত্তেজনা অনেকটাই প্রশমিত হয়েছে। তবে পশ্চিমবঙ্গের পাশাপাশি রাজধানী শহরেও কিন্তু উত্তেজনার আঁচ ছড়িয়েছে। রবিবার জামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জেরে যেভাবে দিল্লী শহর জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছিল ঠিক সেভাবেই টানা ছদিন ধরে এখনও অব্যাহত ক্ষোভ প্রদর্শণ।

একদিকে জামিযা বিশ্ববিদ্যালয়ের পড়ুযাদের ওপর লাঠিচার্জ ও পুলিশি হামলা। অন্যদিকে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা। দুই মিলিয়ে কার্যত অগ্নিগর্ভ রাজধানী শহর। কংগ্রেসের তরফ থেকে আন্দোলন বিক্ষোভ প্রদর্শণের সময শুক্রবার অমিত শাহের বাড়ির সামনে থেকে আটক করা হয দিল্লীর কংগ্রেসের অন্যতম মুখপাত্র তখা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্য়ায়ের মেয়ে শর্মিষ্ঠাকে।577296 mukherjee sharmistha 052217

জানা গিয়েছে তাঁদের বিক্ষোভ মিছিল অমিত শাহের বাড়ির সামনে পৌঁছাতে না পৌঁছতেই শর্মিষ্ঠা সহ বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে আটক করে পুলিশ। এবং তাঁদের মন্দিরমার্গ থানায় নিয়ে যাওয়া হয়। এ প্রসঙ্গে বলতে গিয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় বলেন, “এই সরকার হ্যাসিবাদী মনোভাব নিয়ে চলছে। একদিকে সংবিধানকে লঙ্ঘন করছে।আর তার প্রতিবাদ করলেই পুলিশ দিয়ে গ্রেফতার করাচ্ছে।” পাশাপাশি তিনি আরও বলেন “এই আন্দোলন একাহ্নেই থামছে না। যে আন্দোলন তৈরি হয়েছে, আগামী দিনে তা আরও তীব্র হবে।”

যদিও এই আইনের বিরোধিতা করায় ইতিমধ্যেই বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বদের গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে পশ্চিমবঙ্গে আইনের বিরোধিতা করে মুখ্যমন্ত্রী রাষ্ট্রসংঘের নজরদারিতে গনভোটের দাবি জানিয়েছেন।

 

 

সম্পর্কিত খবর