মোদীর কাজে মুগ্ধ হয়ে সম্মান জানাতে প্রধানমন্ত্রীর মূর্তি সহ মন্দির গড়লেন এক কৃষক

বাংলা হান্ট ডেস্ক : ক্ষমতায় আসার পর থেকে সেই প্রথম জমানাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষকদের ঋণ মুকুব সহ একাধিক বিষয়ে নজর দিয়েছেন। এমনকি কৃষকদের জন্য একাধিক প্রকল্পেরও সূচনা করেছেন। তারমধ্যে অন্যতম উল্লেখযোগ্য হল পেনশন প্রকল্প। প্রধানমন্ত্রীর এই জনকল্যানমুখী কাজের জন্য দেশে অনেকটাই কৃষক মৃত্যু হার কমেছে বলে দাবি করা হয়।

তবে এবার সেই প্রধানমন্ত্রীর বিভিন্ন কৃষক প্রকল্পের মধ্যে সবথেকে সুবিধাজনক হল কিসান নিধি সম্মান যোজনা। দেশের অধিকাংশ কৃষক এই প্রকল্পের সুবিধা পেয়েছেন আর তাই তো মোদীর এই বিশেষ প্রকল্পের জন্য
জন্য তাঁকে সম্মান জানাতে এক কৃষক মোদীর মূর্তি সহ মন্দির গড়ে তুললেন। জানা গিয়েছে,তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর ওই কৃষক ইরাকুদি গ্রামে এই মোদী মূর্তি তৈরি করেছেন।modi 2 1

   

যেহেতেু পি শঙ্কর নামের ওই কৃষক মোদী সরকারের কিষান সম্মান নিধি প্রকল্প থেকে অনেক সুবিধা পেয়েছেন বলে জানান।  আর তাই সকাল ও সন্ধ্যা নিয়মিত মোদীর মূর্তির সামনে পুজা করেন এবং ধুপ ধুনা দিয়ে আরতি করে থাকেন। একদিকে যখন দেশজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে তোলপাড় শুরু হয়েছে এবং তামিলনাড়ুতে গো ব্যাক মোদী স্লোনাগ উঠছে ঠিক তখনই এই মন্দির নির্মান কার্যত অন্য এক তথ্য দেয়।

জানা গিয়েছে প্রায় এক লক্ষ কুড়ি হাজার টাকা খরচ করে ওই মন্দির তৈরি করেছেন ওই কৃষক। তবে মন্দিরের সঙ্গে মোদীর মূর্তিটিও কিন্তু বেশ চমকপ্রদ। গোলাপি রঙের কুর্তা ও নীল শাল পড়া মোদীর বসে থাকা মূর্তি স্থাপন করা হয়েছে আর মাথায় রয়েছে একটি তিলক। আর মোদীর এই মূর্তি দেখতে প্রতিদিনই শয়ে শয়ে লোকজন ভিড় জমাচ্ছেন ইরাকুদি গ্রামের ওই কৃষকের বাড়িতে।

তবে জন্মসূত্রে কি কোনো ভাবেই ওই কৃষক কোনোভাবেই বিজেপিতে নেই। কিন্তু তবুও তাঁর এই ভালোবাসা ও মানবিকতাকে ধন্যবাদ জানিয়েছেন স্থানী বিজেপি নেতৃত্বরা । তাই তো বিজেপিতে যোগ দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে তাঁকে।

সম্পর্কিত খবর