মুসলিমরা কেবলমাত্র ভারতেই সবথেকে সুখী : আদনান স্বামী, কটাক্ষ করলেন পাকিস্তানকে

বাংলা হান্ট ডেস্ক :  বর্তমানে দেশের রাজনৈতিক অবস্থা একেবারেই বদলে গিয়েছে শুধুমাত্র নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির কারণে। আসলে এখনও অবধি এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে দেশের মানুষের মধ্যে ধোঁয়াশা কাটেনি। তবে ধোঁয়াশা না কাটার পিছনে যদিও দেশের  সাধারণ মানুষের ঘাড়ে সম্পূর্ণ দোষ চাপানোটাও ভুল। কারণ, যেভাবে বার বার এই দুই ইস্যুকে গুলিয়ে দেওয়া হচ্ছে তাতে একপ্রকার নিজভূমে পরবাসী হওয়ার দুঃস্বপ্ন যেন গ্রাস করে ফেলছে দেশবাসীকে।

রাজ্যের পর রাজ্য জ্বলছে। আর এরই মধ্যে এবার নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি নিয়ে মুখ খুললেন আদনান স্বামী। সম্প্রতি তিনি ট্যুইটারে একটি পোস্ট করেন। যেখানে তাঁকে বলতে শোনা যায় ভারতে মুসলিমরা অত্যন্ত খুশি ও গর্বিত। পাশাপাশি তিনি আরও লেখেন, প্রিয় পাকিস, যারা নাগরিকত্ব সংশোধনী আইনে নিজেদের ইচ্ছাকৃত ভাবে যুক্ত করে ফেলছেন তাঁদের বলছি যদি মুসলিমদের জন্য ভাবেন তাহলে সীমানা খুলে দিন তাঁদের জন্য।1c7bfdc8 3b30 11e9 bdc1 734f7b7cfb0c

পাশাপাশি তিনি আরও বলেন, যদি আপনি মুসলিমদের পক্ষেই হন তাহলে বুঝবেন তাঁরা কিন্তু ছেড়ে চলে যেতে চায়। এমনিতেই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিত করে প্রশ্ন তুলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। মোদীকে কটাক্ষ সুইজ্যারল্যান্ডের জেনিভায় আয়োজিত ‘গ্লোবাল ফোরাম অফ রিফিউজি” তে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, বর্তমানে ভারতে একটি নাগরিকতা আইন লাগু করা হয়েছে।

যে কারণে লক্ষ লক্ষ মুসলিমদের ভারত থেকে তাড়ানো হবে, এর কারণে একটি শরর্ণার্থী সঙ্কট সৃষ্টি হবে, যার সামনে গোটা দুনিয়ার সমস্যা ছোট হয়ে যাবে।উনি বলেন, এই শরণার্থী সমস্যার কারণে দক্ষিণ এশিয়ার পরমাণু সম্পন্ন দেশের মধ্যে সমস্যা তৈরি হবে। ওনার এই মন্তব্য পরোক্ষ ভাবে ভারতকে পরমাণু হামলার হুমকি দেওয়া বলা চলে। এই ইস্যু নিয়ে অন্যান্য দেশের কাছে আবেদন করে ইমরান খান বলেন, পাকিস্তান বিবাদিত কাশ্মীরে ভারত দ্বারা জারি করা কারফিউর জন্য ভারত থেকে যাওয়া মুসলিমদের পাকিস্তানে জায়গা দেবেনা।

সম্পর্কিত খবর