আলিয়া মালিয়ার দেশে ঢুকতে দেখেও কংগ্রেস চুপ করে রয়েছে, আক্রমণ অমিত শাহের

বাংলা হান্ট ডেস্ক : যদিও লোকসভায় এবং রাজ্যসভায় নাগরিকত্ব আইনের বিল পাস হওয়ার সঙ্গে সঙ্গেই কংগ্রেসের তরফ থেকে প্রথম বিরোধিতা শুরু হয়েছিল কিন্তু আইন প্রণয়নের পর সেভাবে আন্দোলন বিক্ষোভ মিছিল কিছুই করেনি কংগ্রেস কিন্তু মঞ্চের পর মঞ্চে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় সুর চড়িয়েছে তবে এবার পাল্টা কংগ্রেসকে আক্রমণ শোনালেও বিজেপি।

শুক্রবার শিমলায় একটি জনসভা মঞ্চ থেকে সরাসরি রাহুল গাঁধীর নাম করে কংগ্রেসকে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধুমাত্র নাগরিকত্ব সংশোধনী আইন নয় ভারতীয় সেনা জওয়ানদের প্রাণহানি থেকে উরির হামলা কিংবা পুলওয়ামার জঙ্গি হামলার মতো একাধিক ইস্যুকে তুলে ধরেছেন নিজের বক্তব্যের মধ্য দিয়ে।

পাশাপাশি কংগ্রেসের নরমপন্থী মনোভাবের জন্য ভারতে ঢুকে পাকিস্তানের সন্ত্রাস সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাচ্ছে এমনটাও অভিযোগ তোলেন শাহ। তাই এ দিন পাকিস্তানের প্রতি কংগ্রেসের মনোভাব নরম ছিল বলে দেশে একের পর এক জঙ্গি হামলার মতো ঘৃণ্য ঘটনা ঘটিয়েছে পাকিস্তান এমনটাই অভিযোগ তোলেন অমিত শাহ।যদিও এখানেই থেমে থাকেননি কংগ্রেসের প্রধানমন্ত্রীর সঙ্গে বিজেপি র প্রধানমন্ত্রী যে অনেকটাই তফাত রয়েছে তাও এদিন ভাষনের মধ্য দিয়ে তুলে ধরেন শাহ।674202 amit shah and sonia gandhi

শিমলার সভা থেকে সরাসরি কংগ্রেস নেতা রাহুল গাঁধীর নাম করে আক্রমণ করলেন অমিত শাহ, বিজেপির তরফ থেকে গুজব রটানো হচ্ছে ভুয়ো প্রচার করা হচ্ছে মিথ্যা রটানো হচ্ছে এসব অভিযোগ তোলা হয়েছিল কিন্তু এ বার কংগ্রেস ও তার সংযুক্ত দলগুলি গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ তোলেন অমিত শাহ।

সনিয়া গাঁধী ও মনমোহন সিংহের দশ বছরের সরকারে কত কাণ্ড ঘটেছে অথচ সে বিষয়ে কোনও উচ্চবাচ্য না হওয়া নিয়েও প্রশ্ন তোলেন তিনি। একই সঙ্গে এ দিন তিনি আবারও এই নাগরিকত্ব সংশোধনী আইন এই বাংলাদেশ আফগানিস্তান ও পাকিস্তান থেকে আসা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে বলে জানান।

 

সম্পর্কিত খবর