অবশেষে অজিতই হলেন মারাঠাভূমের উপ মুখ্যমন্ত্রী , নিলেন শপথ

বাংলা হান্ট ডেস্ক : বহু জল্পনা ও ঘনঘটার শেষে প্রায় একমাস পরে নভেম্বরে মহারাষ্ট্রে সরকার গঠন সম্ভব হয়েছে। এনসিপি কংগ্রেস ও শিবসেনা জোট সরকার গঠন করেছে। এবং উদ্ধবের ইচ্ছা ও প্রচেষ্টা থেকে তিনিই হয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু মন্ত্রীত্ব সভার ভাগ বাঁটোয়ারা নিয়ে আলচনাও হয়ে গিয়েছে। যেহেতু জোট সরকার তাই ১৬ ১৫ ১৪ হিসেবে ভাগাভাগি হিয়েছে, হিসেবের নিরিখে দুটি আসন কম নিয়েছে কংগ্রেস। যাইহোক আজ অর্থাত সোমবার ছিল মহারাষ্ট্রের মন্ত্রীসভার সম্প্রসারন।887258 maharashtra

আজ অর্থাত্ সোমবার বড় সড় ঝটকা হল মহারাষ্ট্রে মন্ত্রী সভা গঠনে। দীর্ঘদিনের জল্পনা শেষে আশি ঘন্টার বিজেপি সরকার গঠনের সময় যিনি উপ মুখ্যমন্ত্রী পদের শপথ নিয়েছিলেন সেই অজিত অর্থাত্ পাওয়ার পরিবার থেকেই মহারাষ্ট্রের জোট সরকারের উপ মুখ্যমন্ত্রী হলেন। এছাড়াও মোট ৩৬ জন এদিন শপথ নেন।ঠাকরে পরিবারের তরফে আদিত্য ঠাকরেও এদিন বিধায়কের দায়িত্ব নিলেন। তাই দশ দফতরকে ৩৬জন বিধায়কের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে।

আদিত্য পেতে পারেন শিক্ষা ও পরিবেশমন্ত্রকের দায়িত্ব যদিও তা জল্পনাধীন। অন্যদিকে আসলে যখন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনকে ঘিরে ব্যাপক অচলাবস্থা তৈরি হয়েছিল ঠিক তখনই হঠাত্ বিজেপির সঙ্গে হাত মিলিয়ে দেবেন্দ্রর মুখ্যমন্ত্রীত্ব পদ গ্রহণ কালে উপ মুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত পাওয়ার । যদিও তা আশি ঘন্টার জন্য। অবশেষে আবারও জোট সরকার থেকে তাঁর উপ মুখ্যমন্ত্রী পদ নিয়ে জোর জল্পনা চলছে।

তাই অনেকেই আবারও নতুন কোনো নাটক হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন। যদিও তা দেখা সময়ের অপেক্ষা। তবে সমঝোতায় জোট সরকার শুরু হলেও এখনও এবধি বেশ সম্পর্ক ভালোই রয়েছে তিন দলের মধ্যে।

সম্পর্কিত খবর