বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নাকি বাড়বে তাপমাত্রা? কেমন হবে বছরের শুরু

বাংলাহান্ট ডেস্কঃ ২০১৯ এর শেষ সপ্তাহে এসে উপনীত হয়েছি আমরা । ডিসেম্বরের শুরু থেকেই চালিয়ে খেলেছে শীত। বড়দিনে  পশ্চিমী ঝঞ্ঝার কারনে শীতের ইনিংস একটু মন্থর হয়ে গেলেও মেঘ কাটতেই আবার স্বমহিমায় ফিরেছে শীত। বর্ষ শেষে শীতের এই দাপুটে ইনিংস যে শীত প্রেমিদের মনে এক নতুন উন্মাদনার সঞ্চার করেছে তা নতুন করে বলার প্রয়োজন নেই।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১. ৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে তা সামান্য বেড়ে হয় ১১.৬ ডিগ্রি। বুধবারও শহর কলকাতার তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস এর আসেপাশে থাকারই কথা। তবে ১১ ডিগ্রি সেলসিয়াস এর নিচে আসবে না বলেই খবর হাওয়া অফিস সূত্রে।

umbrella warm winter.jpg.838x0 q80

তবে ২ ও ৩ জানুয়ারি হতে পারে বৃষ্টি। উত্তর ভারত থেকে আসা পশ্চিমী ঝঞ্ঝার কারনে আকাশ থাকবে মেঘলা।  দক্ষিন ও পসচিমের কয়েকটি জেলায় হতে পারে বজ্র বিদ্যুত সহ বৃষ্টি। এই পশ্চিমই ঝঞ্ঝার প্রভাবেই ২-৩ ডিগ্রি বাড়তে পারে কলকাতা সহ দক্ষিনের জেলা গুলিতে। যার ফলে কোল্ড ডে এর পরিস্থিতি থেকে কিছুটা রেহাই মিলবে বলে খবর আবহাওয়া সূত্রে।

kolkata rains lash kolkata on dec 17 2018 762782

আবহাওয়া দফতরের সতর্ক বার্তায় জানিয়েছে, বৃহস্পতিবার অর্থাৎ ২ জানুয়ারি বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া,দুই বর্ধমান জেলায়। ৩ জানুয়ারি শিলা বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টি শেষে আবার জাঁকিয়ে শীত পড়বে কিনা বলা যাচ্ছে না এখনই।

সম্পর্কিত খবর