ভারতের মাটিতে ভারত খুবই কঠিন প্রতিপক্ষ, বললেন অজি ব্যাটসম্যান মার্নাস লাবুশানে।

অজি ব্যাটসম্যান মার্নাস লাবুশানের টেস্টে অভিষেক হয়েছিল একজন কানকশন সাবস্টিটিউট হিসাবে। ইংল্যান্ডের লর্ডসে অভিষেক হওয়ার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে এই মুহূর্তে অস্ট্রেলিয়া টেস্ট দলের নিয়মিত সদস্য তিনি। 2019 সালে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান রয়েছে লাবুশানের দখলে। টেস্ট ক্রিকেটে ভালো পারফরম্যান্স করার পর এবার ভারত সফরে অস্ট্রেলিয়ার একদিনের দলে ডাক পেয়েছেন লাবুশানে। ওয়ানডে দলে সুযোগ পেয়ে লাবুশানে বলেছেন তিনি ক্রিকেটের এই ফরম্যাট খুবই উপভোগ করেন। লাবুশানের মতে ওয়ানডে ফরম্যাটে ভারত খুব কঠিন প্রতিপক্ষ।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে তিন ম্যাচে 549 রান করে সিরিজ সেরা হয়েছেন লাবুশানে। টেস্ট ক্রিকেটে এই কয়েক দিনেই সাড়া জাগানো পারফরম্যান্স করার ফলে সহজেই অস্ট্রেলিয়ার একদিনের দলে সুযোগ পেয়েছেন লাবুশানে। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন ‘যখন তুমি ভারতের বিরুদ্ধে কোনো সিরিজ খেলবে সেটা সবসময়ই কঠিন সিরিজ।’

22094909931481cab4db5180e7a5872b261c8eadf

এছাড়াও অস্ট্রেলিয়ার এই ভারত সফরকে চ্যালেঞ্জ হিসাবে দেখছেন লাবুশানে। তিনি জানিয়েছেন ভারতের মাটিতে ভারতের থেকে ভয়ঙ্কর প্রতিপক্ষ আর কোনো দেশ হতে পারে না। একজন ক্রিকটার হিসাবে এই রকম শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে কঠিন সময়ে খেলাকেই তিনি বড় চ্যালেঞ্জ হিসাবে দেখছেন। এছাড়াও লাবুশানে জানিয়েছেন এই সিরিজ তিনি বেশ উপভোগ করবেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর