“ বন্দে মাতরম” না বললে সে ভারতীয় নয় : প্রতাপ চন্দ্র সারেঙ্গি, কেন্দ্রীয় মন্ত্রী

সিএএ নিয়ে মন্তব্য করার সময় আবার একবার বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী।  সিএএ নিয়ে বক্তব্য রাখার সময়  কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ চন্দ্র সারঙ্গি  বলেন,  ‘যারা দেশের সম্পত্তিতে আগুন ধরিয়ে দিচ্ছে তারা আর যাই হোক দেশপ্রেমিক নয়’। গোটা ভারত যখন সিএএ, এনআরসি, সিএবি নিয়ে উত্তাল তখন একের পর এক দেশের নেতারা এবং বুদ্ধিজীবিরা নানান মত দিয়ে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন।

এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান এইদেশে এখন অরাজকতা চলছে। কিছু মানুষ সিএএ মেনে নিতে চাইছেন না। তিনি আরও বলেন যে যারা দেশকে ভালোবাসেন তারা কখনোই এর বিরোধিতা করতে পারবেন না। কংগ্রেসকে সংশোধিত নাগরিকত্ব আইন সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার অভিযোগ করেন। সিএএ আনার জন্য জনগণের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞ হওয়া উচিত সবার, এমনটাই জানান তিনি।

 

Pratap Chandra Sarangi EPS011

 

 

সংসদের দুই কক্ষে আইনটি পাশ হওয়ার পর থেকেই দেশ জুড়ে একের পর এক রাজ্যে বিরোধীরা আইনটি নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে, সরকারি সম্পত্তি নষ্ট করতে থাকে। এই পরিস্থিতিতে গত ১০ই জানুয়ারি সারা দেশে লাগু হয়ে যায় এই আইন। তারপর থেকেই একের পর এক অশান্তি শুরু হয়  দেশ জুড়ে। কারণ পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে ওঠে যে মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ শুরু করেন। ট্রেন, বাস অবরোধ থেকে শুরু করে ভাঙচুর কিছুই বাদ যায়নি।

পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় সরকারি পক্ষকে। কিছুদিন ধরে মানুষ রাস্তাঘাট কাজকর্ম বাদ দিয়ে ঘরে বসে থাকার সম্মুখীন হয়। তারপর ইন্টারনেটে একাধিক ভুল খবর ছড়িয়ে অশান্তি বেড়ে যাওয়ার রাস্তা বন্ধ করার জন্য অনেক জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।পরিস্থিতি সামাল দেওয়ার পর একাধিক নেতারা মতামত দিতে শুরু করেন। আর এবার সেই তালিকায় কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ চন্দ্র  সারেঙ্গি।তিনি  জানান দেশে যারা এই খারাপ পরিস্থিতি তৈরি করছে তারা দেশপ্রেমিক নয়। তারা চান না  ভারতের শান্তি ফিরুক।

সম্পর্কিত খবর