বিরাট কোহলি শত্রুকেও রক্ষা করে, তাই আমি বিরাট কোহলির কাছে কৃতজ্ঞ থাকবো: স্টিভ স্মিথ।

বল বিকৃতি কাণ্ডে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথকে নির্বাসিত করেছিল আইসিসি। দীর্ঘ এক বছর ক্রিকেট মাঠের বাইরে থাকতে হয়েছিল তাকে, অবশেষে বিশ্বকাপের আগে শাস্তির মেয়াদ শেষ হয় স্মিথের এবং বিশ্বকাপে তিনি মাঠে নামেন। বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত বনাম অস্ট্রেলিয়া, আইসিসির শাস্তির মেয়াদ শেষ হয়ে গেলেও দর্শকরা যেন কিছুতেই মেনে নিতে পারছিলেন না স্টিভ স্মিথকে। ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচে তীব্র বিদ্রুপের শিকার হতে হয়েছিল তাকে।

একের পর এক বিদ্রুপ ভেসে আসে স্টিভ স্মিথের জন্য। ভারতীয় সমর্থকরা রীতিমতো চাপ বাড়াচ্ছিল বিপক্ষ দলের সেরা ব্যাটসম্যান অর্থাৎ স্টিভ স্মিথের উপর। এরই মধ্যে নিজের চোখ-কান বন্ধ করে লড়াই চালিয়ে যাচ্ছে স্মিথ। এমন সময় স্মিথের ত্রাতা হয়ে এলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, দর্শকদের বিদ্রুপ মাত্রা ছাড়া হতে দেখে নিজেই বাউন্ডারি লাইনের ধরে ভারতীয় সমর্থকদের কাছে গেলেন, মাঠের শত্রুকে রক্ষা করলেন বিরাট কোহলি।

1376305128e1c4629168e84b0aa411a3411f999b

যখন ভারতীয় সমর্থকরা স্মিথকে তীব্রভাবে বিদ্রূপ করছিল সেই সময় বাউন্ডারি লাইনের ধারে গিয়ে ভারতীয় সমর্থকদের কাছে হাতের ইশারা করে ভারত অধিনায়ক বিরাট কোহলি বললেন যাতে এই ভাবে আর বিদ্রুপ না করা হয় স্মিথকে। আর অধিনায়ক বিরাট কোহলির অনুরোধ ফেলতে পারেননি ভারতীয় ক্রিকেট সমর্থকরা বিরাট কোহলির অনুরোধের পর সঙ্গে সঙ্গে গোটা স্টেডিয়াম চুপ হয়ে যায়, কেউ আর কোন প্রকার ব্যঙ্গ-বিদ্রূপ করেননি স্মিথকে। কিন্তু এতদিন পর্যন্ত এই ব্যাপারে মুখ খোলেননি স্টিভ স্মিথ, এবার সেই ব্যাপারে মুখ খুলে স্মিথ বললেন কোহলি সেইদিন আমার জন্য যা করেছিল সেটা এক কথায় অনবদ্য, সেই দিনের ঘটনার জন্য কোহলির কাছে আমি চির কৃতজ্ঞ থাকবো।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর