কলকাতা পুলিশের নতুন অ্যাপ “বন্ধু”, সুবিধা দেবে সাধারন মানুষকে

রাজ্যে একের পর এক অপরাধ এবং খারাপ কাজ বেড়েই চলেছে দিনে দিনে। কিন্তু সময় মতন পুলিশ আসতে না পারায় এই অপরাধ দমন করা  সম্ভব হয় না । বলা যেতে পারে এতে একাধিকবার প্রশ্নের মুখে পরতে হয় পুলিশ প্রশাসন কে। কিন্তু এবার থেকে বদলাতে চলেছে এই নিয়ম। কারন কলকাতা পুলিশের নতুন বন্ধু “অ্যাপ” যার মাধ্যমে সাধারন মানুষ সুবিধা পাবেন সহজে।

দিনে কিংবা রাতে সবসময় পুলিশি সহায়তা পেতে পারবে রাজ্যের আমজনতা। আপনার মোবাইলে এই আ্যাপ রাখতে হবে আর সুবিধা মতন বা দরকার পরলে তা ব্যবহার করতে হবে। এই আ্যাপ এর মাধ্যমে এফ আই আর কপি, ময়নাতদন্তের কপি, আ্যাকসিডেণ্ট রিপোর্ট , পুলিশ ক্লিয়ারেন্স সারটিফিকেট, লস্ট মোবাইল ইনফরমেশন, পারকিং ইনফরমেশন এবং আরো অনেক সুবিধা থাকবে। যেগুলো সাধারন মানুষের সবথেকে বেশি দরকার পড়ে।

   

KK 2

এছাড়াও জরুরী দরকার পড়লে বা ইভটিজিং এসব ক্ষেত্রে এই অ্যাপ এর দরকার লাগবে বলে জানিয়েচে কলকাতা পুলিশ। জরুরী দরকার পড়লে বা ইভটিজিং এসব ক্ষেত্রে থাকবে প্যানিক বাটন প্রেস করতে হবে। সাথে সাথে সেই খবর চলে যাবে পুলিশের কণ্ট্রোল রুমে এবং আপ নার আরো দুজন পরিচিত বন্ধুর কাছে। সব মিলিয়ে এই অত্যাধুনিক সুবিধা আর ব্যবস্থা পেতে চলেছেন রাজ্যের সব মানুষ ।

এমন কোন খারাপ ঘটনার সাক্ষী থাক্ে নিজের পরিচয় গোপন করে সেই খবর পুলিশকে জানানো যেতে পারে। এইক্ষেত্রে গোপনতা বজায় থাকবে, কেউ জানতে পারবে না। সব মিলিয়ে এই প্রথমবার কলকাতা পুলিশ এই নতুন সুবিধা আনতে চলেছে। আর কিছুদিনের মধ্যেই এই অ্যাপ পাওয়া যাবে । প্রথমে তা ফোনে ইন্সটল করতে হবে পরে নিজের সুবিধা মতন ব্যবহার করতে হবে। আশা করা হচ্ছে এবার রাজ্যবাসীর একটু হলেও স্বস্তি ফিরবে।

সম্পর্কিত খবর