রাস্তায় রোড শো করছিলেন শাসক দলের মন্ত্রী, অ্যাম্বুলেন্স আটকে থাকার কারণে মারা গেলেন রোগী!

বাংলা হান্ট ডেস্কঃ ঝাড়খণ্ডের জামশেদপুরের পশ্চিম বিধানসভা এলাকার কংগ্রেস (Congress) বিধায়ক বান্না গুপ্তা (Banna Gupta) স্বাস্থ মন্ত্রী হওয়ার পর প্রথমবার শহরে পৌঁছান। ওনার জন্য মানগো চৌকে অভিনন্দন সমারোহ এর আয়োজন করা হয়েছিল। কংগ্রেসের কর্মীরা ওনাকে স্বাগত জানানর জন্য সবরকম ব্যবস্থা করে রেখেছিল।

banna gupta 1

সেই সময় রাস্তায় বিশাল জ্যাম হয়ে যায়। আর এই জ্যামে পাঁচটি অ্যাম্বুলেন্স আটকে পড়ে। প্রায় এক ঘণ্টা পর অ্যাম্বুলেন্স সেখান থেকে বেরোতে সক্ষম হয়। কিন্তু অ্যাম্বুলেন্সে ফেঁসে থাকা এক রোগী এই একঘণ্টা অপেক্ষা না করতে পেরে, অ্যাম্বুলেন্সেই প্রাণ হারান।

প্রসঙ্গত, বান্না গুপ্তার কনভয় সকাল ১১ নাগাদ ঘাটশিলা থেকে শহরে প্রবেশ করে। আর ওনাকে স্বাগত জানানর জন্য কংগ্রেস কর্মীরা চারিদিকে বিশাল আয়োজন করেছিল। ওনার কনভয় প্রায় ১ঃ৩০ নাগাদ মানগোতে পৌঁছায়। মন্ত্রীকে স্বাগত জানানর জন্য এত ভিড় হয়েছিল যে, রাস্তায় বিশাল জ্যামের সৃষ্টি হয়ে যায়। রাস্তার কংগ্রেসের কর্মীরা বাজ ফাটিয়ে মন্ত্রীকে স্বাগত জানান। মন্ত্রীর এই রোড শোয়ে পাঁচটি অ্যাম্বুলেন্স ডিমনা আর পারডিহ রোডে ফেঁসে যায়। অ্যাম্বুলেন্স ফেঁসে যাওয়ার কারণে এক রোগীর মৃত্যু হয়। রোগীর মৃত্যুর পর জ্যামে ফেঁসে থাকা মানুষ ক্ষোভে ফেটে পড়েন।

banna gupta

এই ঘটনার পর বিজেপি রোগির মৃত্যুর জন্য সরাসরি মন্ত্রী বান্না গুপ্তাকে দায়ী করে। বিজেপির মুখপাত্র প্রতুল সহদেব মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে এই বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য আবেদন করেন। আরেকদিকে, এই মামলায় বিজেপির উপর আক্রমণ করে মন্ত্রী বান্না গুপ্তা বলেন, বিজেপি ষড়যন্ত্র করে এসব করছে। উনি বলেন, হেমন্ত সরকারকে দেখে ভয় পেয়েছে বিজেপি, আর সেই কারণে টাকা খরচ করে বিজেপি এমন ষড়যন্ত্র করছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর