দাউ দাউ করে নদীতে জ্বলছে আগুন, চমকে সকল গ্রামবাসী

বাংলা হান্ট ডেস্কঃ  অসমের ডিব্রুগড় জেলার ধুলিয়াজানে  ভয়াবহ অগ্নিকাণ্ড । সেখানকার অল ইন্ডিায় লিমিটেড রিফাইনারের পাইপ থেকে বের হওয়া বর্জ্য পদার্থে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ওই শোধনাগার থেকে পাইপ ফেটে যে বর্জ্য পদার্থগুলি বেরোচ্ছিল, সেগুলি এলাকার বুরিংডিহি নদীতে গিয়ে মিশছিল ।  অভিযোগ,  রবিবার রাতে সেই খার যুক্ত বর্জ্য পদার্থগুলিতে আগুন লাগিয়ে দেয় একদল দুষ্কৃতী ।  দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন । ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয় ।

11 1 1280x720 1

ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে নাহারকাটিয়া অঞ্চলে ।  কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা ।  দাউ দাউ করে বেশ কিছুক্ষণ আগুন জ্বলছিল । পাইপ লাইন থেকে বর্জ্য পদার্থগুগুলি যত এসে পড়ছিল ততই আগুনের তীব্রতা বাড়তে দেখা যায় । খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকল বাহিনী এবং বিপর্যয় মোকাবিলা দফতর । পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এসেছে, তবে পুরোপুরি আগুন এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি ।

গতকাল রাতে এমন পরিস্থিতে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী। নদীর মধ্যে আগুন দেখে প্রথমে কিছুই বুঝে উঠতে পারছিল না তারা। পরে বিষয়টি আন্দাজ করতে করতেঅ দমকল বাহিনী এসে পৌঁছয় ঘটনাস্থলে।

তবে কে বা কারা এই ঘটনার পিছনে জড়িত তাএখন পর্যন্ত স্পষ্ট নয় । এরই পাশাপাশি আরও একটি  প্রশ্ন উঠে আসছে বর্জ্য পদার্থগুলি এভাবে নদীতে এসেই বা পড়ছিল কেন?  অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত শুরু করা হয়েছে ।

 

সম্পর্কিত খবর