কপিল দেব মনে করেন জাতীয় দলে ধোনির কামব্যাক করা খুব কঠিন।

2019 সালে সেমি ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপর থেকে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। এরপরই জল্পনা উঠতে শুরু করে তাহলে কি এবার আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানাবেন মহেন্দ্র সিং ধোনি? কিন্তু না প্রাপ্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এখনও পর্যন্ত নিজের অবসর প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি। অপরদিকে বিসিসিআই তাদের সেন্ট্রাল কন্টাক্ট থেকে এবার বাদ দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

এই প্রসঙ্গে আরেক বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেবকে প্রশ্ন করা হলে কপিল দেব বলেন এই মুহূর্তে ভারতের ক্রিকেটের যা পরিস্থিতি থাকে তাতে ভারতীয় দলে ধোনির কামব্যাক করা খুবই কঠিন। কারণ তিনি দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন, অপরদিকে এই মুহূর্তে যারা ভারতীয় দলে রয়েছেন তারা প্রত্যেকেই ভালো পারফরম্যান্স করছেন। এর ফলে ধোনির ভারতীয় দলে কামব্যাক করা যে খুব একটা সহজ হবে না সেটাই তিনি বুঝিয়ে দিলেন।

114495985af8aa1cc9243c2ee09338baa897ad8b8

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে কপিল দেব জানিয়েছেন ধোনি অবশ্যই ভারতীয় ক্রিকেটের জন্য অনেক কিছু করেছেন, ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান রয়েছে। কিন্তু কেউ যদি দীর্ঘ ছয়- সাত মাস ভারতীয় ক্রিকেটের বাইরে থাকেন এবং হঠাৎ করে যদি একদিন দলে ফিরতে চান তাহলে সেটা কোনো ভাবেই সম্ভব নয়। ধোনিকে নিজের ফিটনেস এবং পারফরম্যান্সের প্রমাণ দিতে হবে এর জন্য অবশ্যই আইপিএল রয়েছে, সামনের মরশুমে আইপিএলই ঠিক করে দেবে ধোনি ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা? তবে এই প্রসঙ্গে পুরোপুরি ভাবে সিদ্ধান্ত নেবেন ভারতীয় দলের নির্বাচকরা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর