আন্দোলন করতে করতে প্রেম! এবার শাহিন বাগে বাজবে বিয়ের সানাই

বাংলা হান্ট ডেস্কঃ নাগরিকতা সংশোধন আইন (CAA) আর এনআরসি (NRC) এর বিরুদ্ধে শাহিনবাগ (Shaheen Bagh) শুধু দেশেই না, গোটা বিশ্বে চর্চার কেন্দ্র হয়ে উঠেছে। এবার শাহিনবাগ থেকে খবর আসছে যে, আসন্ন ভ্যালেন্টাইন ডে-তে শাহিনবাগে শুভ পরিণয় সম্পন্ন হবে। উল্লেখ্য, সিএএ এর বিরুদ্ধে প্রদর্শনের কেন্দ্র হয়ে ওঠা শাহিনবাগ কিছু যুবদের মনে ভালোবাসা জাগিয়ে তুলেছে। শুধু তাই নয়, প্রদর্শন করতে করতে যেই যুগল একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছিল, এবার তাঁরা বিয়েও করতে চলেছে।

জামিয়া বিশ্ববিদ্যালয়ের (Jamia Millia Islamia) ছাত্ররা  ১৫ ডিসেম্বর দিল্লীর জামিয়া এলাকায় হিংসাত্মক প্রদর্শন করেছিল। আর তারপর পুলিশ জামিয়ার ক্যাম্পাসে ঢুকে ছাত্রদের মারধর করে। এরপর বিগত ৫৪ দিন ধরে শাহিনবাগে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে প্রদর্শন চলছে। শাহিনবাগে প্রচুর পরিমাণে মুসলিম মহিলারা শান্তিপূর্ণ প্রদর্শন ক্রছেন। সেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে যুবরাও গিয়ে প্রদর্শন করছেন।

অনেক কয়েকটি মিডিয়া রিপোর্টস অনুযায়ী, আন্দোলনে যুক্ত হওয়া এই যুবদের মধ্যে এবার প্রেমের সঞ্চার হচ্ছে। আর এই প্রেম যখন বিয়ে পর্যন্ত পৌঁছে যায়, তখন দুই পক্ষের পরিবারের মানুষেরাই তাঁদের সাহায্যের জন্য এগিয়ে আসে। শোনা যাচ্ছে এদের মধ্যে দুই যুগল সাত আর আট ফেব্রুয়ারি বিয়েও করছেন।

প্রদর্শনে এই দুই যুগলের মধ্যে এমন তালমেল হয়ে যায় যে, সেটি বন্ধুত্বতে পরিণত হয়। আর সেই বন্ধুত্বও দেখতে দেখতে প্রেমে পরিণত হয়। যখন এই খবর সামনে আসে, তখন দুই পরিবারের মানুষই এই বিষয়ে রাজি হয়। এবার এদের প্রেম বিয়েতে পরিণত হতে চলেছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর