আজ যুব বিশ্বকাপের ফাইনালে পঞ্চমবারের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ভারতের সামনে।

গতবার শুভমান গিল- পৃথ্বী শাহদের হাত ধরে অনুর্দ্ধ 19 বিশ্বকাপ জিতেছিল ভারত। এবারেও কি যশস্বী জয়সাওয়াল- প্রিয়ম গর্গরা বিশ্বকাপ জিতে ভারতকে পঞ্চম বারের জন্য অনুর্দ্ধ 19 বিশ্ব চ্যাম্পিয়ন করে তুলতে পারবে!

আজ অনুর্দ্ধ 19 বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। এই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং বাংলাদেশ। প্রথমবারের জন্য বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে এই দুই পড়শি দেশ। এবারের বিশ্বকাপে ভারত এখনও পর্যন্ত অপরাজিত দল অপরদিকে বাংলাদেশও এখনও একটা ম্যাচ হারে নি। দুই দেশই অপরাজিত থেকে বিশ্বকাপের ফাইনালে উঠেছে। কিন্তু ধারেভারে আজ অনেকটাই এগিয়ে থাকবে ভারতের যুবরা। কিন্তু এটা ক্রিকেট এখানে যা খুশি হতে পারে। তাই বলাই যায় আজ একটা হাড্ডাহাড্ডি ফাইনাল ম্যাচ দেখছে গোটা বিশ্ব।

যুব বিশ্বকাপে ভারত চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন অপরদিকে এই প্রথমবার বিশ্বকাপ জেতার হাতছানি বাংলাদেশ যুব দলের কাছে। এবারের বিশ্বকাপে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব দিকে নজর কেড়েছে ভারতীয় অনূর্ধ্ব 19 দলের ক্রিকেটাররা। এই বিশ্বকাপে 307 রান করে ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে ভারতীয় ওপেনার যশস্বী জয়সাওয়াল। সেই সাথে অপর এক ভারতীয় ওপেনার দিব্যাংশ সাক্সেনা রয়েছেন দুর্দান্ত ছন্দে। এছাড়াও বোলিংয়ে নজর কেড়েছে ভারতীয় বোলার রবি বিস্মোয় তিনি পাঁচটি ইনিংসে মোট 13 টি উইকেট নিয়েছেন। এছাড়াও দুই ভারতীয় পেসার সুশান্ত মিশ্র এবং কার্তিক ত্যাগীও দারুন বোলিং করছেন এই বিশ্বকাপে।

152561516127964f36179d33953180a9df90d04bf

আজ ফাইনালে নামার আগে ভারতীয় জুনিয়র দলকে শুভেচ্ছা বার্তা জানিয়েছে ভারতীয় সিনিয়র দলের ক্রিকেটাররা। এছাড়া ভারতের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে গিয়েছে ভারতীয় যুব ক্রিকেটারদের কাছে। আর এই সকল শুভেচ্ছা বার্তাকে প্রেরনা করেই পঞ্চম বারের জন্য বিশ্বকাপ জিততে মরিয়া ভারতীয় অনুর্দ্ধ 19 বিশ্বকাপ দল।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর