বেনজির ঘটনা! ট্রেনের বার্থ রিজার্ভ করে হয়ে উঠল মহাদেবের মন্দির

বাংলাহান্ট ডেস্ক: একটি ট্রেনের গোটা একটি বার্থ রিজার্ভ করা শিবের জন্য। হ্যাঁ, ঠিকই পড়েছেন, ট্রেনটির একটি বগির একটি বার্থ রিজার্ভ করা স্বয়ং মহাদেবের জন্য। ওই বার্থটিকে একটা ছোটখাট মন্দিরে রূপান্তর করা হয়েছে। এমনকি পুজো করছেন টিটিইরাও।

81a2e70d 2a1d 4dcf a229 4c4df83d3ef7

এই ঘটনা কাশি-মহাকাল এক্সপ্রেসের। কাশি-মহাকাল এক্সপ্রেসের বি৫ বগির ৬৪ নম্বর সিটটি বানানো হয়েছে শিবের মন্দির। রেল আধিকারিকদের তরফে জানানো হয়েছে ওই ট্রেনের ওই সিটটি সম্পূর্ণ শিবের জন্যই রিজার্ভ করে দেওয়া হবে। তার তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে। উত্তরপূর্ব রেলের এক আধিকারিকের কথায়, “এই প্রথমবার ট্রেনের কোনও সিট মহাদেবের জন্য রিজার্ভ করা হল। ওই সিটটিকে মন্দির বানানো হয়েছে যাতে মানুষ বুঝতে পারে সিটটি শিবের জন্যই।”

জানা গিয়েছে, এই মন্দির বানানোর জন্য ওই গোটা ট্রেনটিকে পুরো নিরামিষ করে দেওয়া হয়েছে। পাশাপাশি কোচে দুটি করে গার্ড থাকবে। সারাদিন হালকা আধ্যাত্মিক সঙ্গীত চলবে গোটা ট্রেনে। সপ্তাহে তিনদিন করে এই ট্রেন চলবে। গন্তব্য বারানসী থেকে ইন্দোর। উল্লেখ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনটির উদ্বোধন করেছিলেন।

প্রসঙ্গত, এই ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। ইতিমধ্যেই ঘটনার বিরোধিতা করেছেন, এআইএমআইএম সুপ্রিমো ও সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি। নিজের টুইটার হ্যান্ডেলে সংবিধান প্রস্তাবনার একটি ছবি পোস্ট করেছেন তিনি। এই পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ট্যাগ করেছেন তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর