করোনা ভাইরাসের আতঙ্ক কমাতে জাহাজে বাজানো হল অরিজিতের গান

করোনাভাইরাস সংক্রমণ এবং জাপানের ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজে আটকে থাকা লোকজনের মধ্যে সিওভিড -১৯ এর একাধিক ইতিবাচক সমস্মযার মধ্যেও ক্রু সদস্য বিনয় কুমার এখানকার যাত্রীদের সাহস জুগিয়ে গেছেন।  সরকার এই সঙ্কটের মাঝে আশার অনুভূতি জাগাতে বিশেষ কিছু করেছিলেন তিনি । এই বিপদের সময়ে মন বিচলিত না হয় তিনি গান চালিয়ে সবার মন শান্ত রাখার চেস্টা করেছিলেন। অরিজিত সিংএর গান চালিয়ে তিনি সবার মনকে ভোলানোর চেস্টা করে গেছেন ।

তিনি বলেন “সোশ্যাল মিডিয়ায় অবিচ্ছিন্নভাবে আমার (উদ্বিগ্ন) মুখ দেখে আপনি বিরক্ত হয়ে গেছেন। বিশেষত এই সময়ে আমাদের চারপাশের জীবনের জন্য কিছুটা আশা করা উচিত  । আমরা জানি না আমরা বাড়ি ফিরে যাচ্ছি কিনা। আমার বন্ধু জাহাজে এই ভিডিওটির শ্যুটিং করছে I আমি এই পেশায় আটকে পড়েছি (ক্রুজ জাহাজে ক্রু সদস্য হওয়া) তবে আমার বন্ধুটি প্রথমবারের মতো জাহাজে রয়েছে । dt 200121 coronavirus 800x450আমাদের পরিবারগুলি সত্যিই ভয় পেয়েছে । আর  আমাদের খুশি এবং শান্ত থাকা উচিত। এমন পরিস্থিতিতে আমি এমন অনেক গান গাওয়ার জন্য অরিজিৎ সিংকে ধন্যবাদ জানাতে চাই যা এ জাতীয় পরিস্থিতিতে আশা ও আনন্দ নিয়ে এসেছে।আমি জনগণকে বলতে চাই যে পরিস্থিতি যতই খারাপ হোক না কেন আমাদের সমস্যাগুলি সমাধান করে জীবনে এগিয়ে যেতে হবে। কারন এটাই জীবন।

বিনয় বারমুডা সরকারী শিপ সংস্থায় কাজ করেন।  তার বায়ো অনুসারে সামাজিক যোগাযোগমাধ্যমে  তিনি ২০ শে এপ্রিল, ২০১৮ সালে বিয়ে করেছিলেন। জাপানে জাহাজটি আটকা পড়ার পরে বিনয়, জাহাজে থাকা অন্যান্য ভারতীয় ছাড়াও ভারত সরকারকে ধারাবাহিকভাবে এসওএস পাঠিয়ে আসছিলেন।  ভয়ঙ্কর করোনাভাইরাস সংক্রমণ এবং জাপানের ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজে আটকে থাকা লোকজনের মধ্যে   বিনয় কুমার চেস্টা চালিয়ে গেছে কিভাবে পরিস্থিতি স্বাভাবিক রাখা যেতে পারে। নিজের কথা ভুলে গিয়েও। মাথায় না রেখে স্বারথ ত্যাগ করেও সে  নিজের কাজ করে গেছে।

 

সম্পর্কিত খবর