হতে চলেছে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি! বিভিন্ন রাজ্যে হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ ভারত আবহাওয়া অধিদফতর (আইএমডি) ভবিষ্যদ্বাণী করেছে, মধ্য ও পূর্ব ভারতের অংশগুলি শুক্রবার, ২১ শে ফেব্রুয়ারী থেকে পরের চার দিনের জন্য আবহাওয়া বদলে যাবে। রয়েছে বজ্রপাতের সম্ভাবনাও। এই কারনে একাধিক রাজ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে, পূর্ব মধ্য প্রদেশ, উত্তর ছত্তিশগড়, বিহার এবং ঝাড়খন্ডে ২১ শে ফেব্রুয়ারি, ২০২০ সালের মধ্যে হালকা বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা খুব বেশি। শুক্রবার পূর্ব মধ্য প্রদেশে বজ্রপাতের সাথে বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে।

77fcf thunderstorm

একই সাথে আবহাওয়া দপ্তর জানাচ্ছে, ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি বিহার জুড়ে সমস্ত জেলায় কয়েকটি জায়গায় বৃষ্টি এবং বজ্রপাতের সম্ভাবনার ইঙ্গিত দিয়েছে। শুক্রবার মধ্য প্রদেশ জুড়ে এবং ছত্তিসগড় জুড়ে রবিবার থেকে মঙ্গলবার, 25 ফেব্রুয়ারী হলুদ সতর্কতা জারি হয়েছে।

আগামী ২৪ ঘন্টায় প্রবল বেগে বৃষ্টি আসতে চলেছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলোতে। শুক্রবার বিকেল থেকেই এই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী সপ্তাহেও এই বৃষ্টির রেশ থাকবে বলে জানা গেছে।

শুক্রবার কলকাতার তাপমাত্রা বেড়ে সর্বনিম্ন ১৮ ডিগ্রী সেলসিয়াস হবে এবং তাপমাত্রা  সর্বোচ্চ ৩১ ডিগ্রী সেলসিয়াস এর কাছাকাছি। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সর্বনিম্ন আর্দ্রতার পরিমাণ অনেকটাই কম থাকবে। বাতাসে  উত্ত‌ুরে হাওয়ার প্রভাব নেই। এমনকি আকাশ পরিস্কারও রয়েছে।

সম্পর্কিত খবর