শিক্ষার আলোকে দেশের কোনায় কোনায় পৌঁছে দিতে অভিনব উদ্যোগ জিও

বাংলাহান্ট ডেস্কঃ   দেশের সমস্ত শ্রেণীর মানুষের কাছে শিক্ষাকে পৌঁছে দিতে অভিনব উদ্যোগ নিল জিও। জিও তরফ থেকে একটি টোল ফ্রি নম্বর চালু করা হয়েছে যার মাধ্যমে দেশের যে কোন প্রান্তে থাকা শিক্ষার্থীরা পেয়ে যাবেন বিনামূল্যে টিউশনের সুবিধা।

জিও ও স্বেচ্ছাসেবী সংগঠন সহজপাঠের মিলিত উদ্যোগেই শুরু হতে চলেছে এই অভিনব সুবিধা। প্রোগ্রামটির নাম দেওয়া হয়েছে “টিচার-অন-কল” । দেশের যে কোন প্রান্ত থেকেই শিক্ষার্থীরা এই সুবিধা পেতে পারেন অর্থাৎ দেশের যে কোন গ্রামীণ এলাকায় হোক না কেন সেখানে থাকা শিক্ষার্থীরা এই সুবিধা লাভ উঠাতে পারবেন। শিক্ষার্থীরা অভিজ্ঞ শিক্ষকদের কাছে পরামর্শ নেওয়ার সুবিধা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

d7134de2 3dfc 46ce bfd1 d9c4031b85f9 1

ভারতের জনসংখ্যার একটা বড় অংশ প্রাইভেট টিউশন নিতে পারেন নাা কেবলমাত্র অর্থনৈতিক কারনেই, সেই অসুবিধার কথা মাথায় রেখেই এই নতুন প্ল্যাটফর্ম নিয়ে আসার চিন্তাভাবনা করা হয়েছে জিও ও সহজ পাঠের তরফ থেকে। শিক্ষার আলোকে দেশের কোনায় কোনায় পৌঁছে দিতে এই উদ্যোগ বলেই যাচ্ছে।

জিওর তরফ থেকে একথা জানানো হয় যে আমরা কিভাবে সহজ পাঠের সঙ্গে জুড়তে পেরে অত্যন্ত খুশি। অভাবে শিক্ষার আলো যাতে না নিভে যায় সেটা দেখায় আমাদের কাজ আর দেশের ঘরে ঘরে এই কর্মসূচি ছড়িয়ে দিতে আমরা বধ্যপরিকর।

বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। জিও আসার পর থেকে ধনী-গরিব সমস্ত ব্যক্তিই রাজকীয় ভাবে ডাটা ব্যবহার করার লাভ উঠাতে পারেন।

সম্পর্কিত খবর