ফিরে এসেই দুরন্ত শুরু হার্দিক পান্ড্যর, ঝোড়ো ইনিংসের পাশাপাশি নিলেন ৩ উইকেট

বাংলাহান্ট ডেস্কঃ মারাত্মক চোট থেকে ফিরে এসেই দুরন্ত শুরু করল হার্দিক পান্ড্য। ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি টুর্নামেন্টে রিলায়েন্স ওয়ানের হয়ে খেলতে গিয়ে 25 বলে 25 ব্যাট করে নিজের ফিটনেসের প্রমাণ দিয়েছেন তিনি। পান্ড্য ব্যাট দিয়ে কামাল করেননি, বল হাতে ব্যাটসম্যানদেরও সমস্যায় ফেলেছেন।

বল হাতে তিনি নিয়েছেন ৩ উইকেট। পিঠে চোটের কারণে পান্ড্য প্রায় পাঁচ মাস মাঠ থেকে দূরে ছিলেন। একই সঙ্গে চোটের কারণে ভারতের ওপেনার শিখর ধাওয়ান এবং বোলার ভুবনেশ্বর কুমারও দল থেকে ছিটকে গিয়েছিলেন । এই ম্যাচ থেকে তারাও মাঠে ফিরলেন। তবে দুজনেই ফ্লপ।হার্দিক পান্ড্যের ইনিংসের ভিত্তিতে রিলায়েন্স ওয়ান নির্ধারিত ওভারে দেড়শো রান সংগ্রহ করে প্রথমে ব্যাক অফ বরোদার বিপক্ষে ব্যাট করে। জবাবে, বিরোধী দলটি 125 রানে কম করেছিল।

89996 hardik pandya 2

হার্ডিক পান্ড্য সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছেন। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে পিছনে চোট পেয়েছিলেন এই 26 বছর বয়সী এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিসিআই পান্ড্যকে লন্ডনে অস্ত্রোপচারের জন্য পাঠিয়েছিল। অস্ত্রোপচারের পরে আশা করা হয়েছিল যে নিউজিল্যান্ড সফরে তাকে দলে অন্তর্ভুক্ত করা হবে।

তাকে নিউজিল্যান্ড সফরে ভারত নির্বাচিত করা হয়েছিল তবে পরে ম্যাচ ফিটনেসের অভাবে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। তবে মাঠে দীর্ঘ প্রত্যাবর্তনের পর তিনি নিজের ফিটনেস প্রমাণ করেছেন। তারপরে, 12 থেকে 18 মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরোয়া ওয়ানডে সিরিজে তার ফেরার সম্ভাবনা বেড়েছে। পান্ড্য তার ইনিংসে 1 টি চার এবং 4 টি ছক্কা মারেন।

Hardik Pandya1
শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমারও চোট পেয়ে মাঠে ফিরেছেন। তবে দুজনেই ফ্লপ। অস্ট্রেলিয়ার ভারত সফরের সময় ওয়ানডে সিরিজে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। তার পর থেকে তিনি দলের বাইরে চলেছেন। এই ম্যাচে, তিনি রিলায়েন্স ওয়ান এর পক্ষে 11 বলে 11 রান করেছিলেন। স্পোর্টস হার্নিয়ার কারণে দল থেকে ছিটকে যাওয়া, ভুবনেশ্বর কুমার ব্যাট করতে নেমে অপরাজিত ১০ রানের অবদান রেখেছিলেন। তবে তিনি বোলিংয়ে খালি হাতে রয়েছেন।

সম্পর্কিত খবর