ওয়ানডের পর টেস্ট সিরিজেও ভারতকে ওয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি, ওয়ানডের পর টেস্ট মুখোমুখি হয়েছিল ভারত এবং নিউজিল্যান্ড। এই টেস্ট সিরিজে দুটি টেস্ট হয়েছে দুটি টেস্টেই ভারতকে পরাজিত করে টেস্ট সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড। সেই সাথে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডের পর টেস্ট সিরিজও হোয়াইট ওয়াশ হতে হল বিরাট বাহিনীকে।

দ্বিতীয় টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল 242 রান তোলে। ভারতের হয়ে ওপেনার পৃথ্বী শাহ, চেতেশ্বর পূজারা এবং হনুমা বিহারী তিনজনই হাফ সেঞ্চুরি করেন। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে 235 রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

সাত রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারতীয় দল। এইদিনও ব্যর্থ হন ওপেনার মায়ানক আগারওয়াল, অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে। এর ফলে দ্বিতীয় ইনিংসেও বড় রান তুলতে ব্যর্থ হয় ভারতীয় দল। ভারত দ্বিতীয় ইনিংসে 124 রানে তোলে।

219383552b0dabc667e854350816d3061782b0071

132 রানের টার্গেট পূরণ করতে নেমে দ্বিতীয় ইনিংসে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। দুই ওপেনারের অর্ধশত রানের উপর ভর করে তিন উইকেট হারিয়েই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় কিউইরা। এর ফলে দ্বিতীয় টেস্ট জিতে টেস্ট সিরিজেও ভারতকে হোয়াইট-ওয়াশ করলো নিউজিল্যান্ড।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর