দেশ জুড়ে আর্থিক মন্দার কারনে এবারের আইপিএলে প্রাইজমানি ৫০ শতাংশ কমে গেল।

এই মুহূর্তে দেশ জুড়ে চলছে চরম আর্থিক মন্দা। এবার সেই আর্থিক মন্দার প্রভাব পড়ল বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট লীগ আইপিএলে। আইপিএলের মত কোটিপতি লীগও আর্থিক মন্দার হাত থেকে বাঁচলো না। এবার দেশজুড়ে আর্থিক মন্দার জন্য আইপিএলে কাস্ট কাটিং শুরু হল।

গতবছর আইপিএল চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি পেয়েছিল কুড়ি কোটি টাকা কিন্তু দেশের আর্থিক মন্দার জন্য সেই প্রাইজ মানি কমে এবার হয়ে গেল দশ কোটি টাকা। গতবার আইপিএল রানার্স দল পেয়েছিল 12.5 কোটি টাকা এবার সেটা কমে হয়ে গিয়েছে 6.25 কোটি টাকা। গতবার আইপিএলে তৃতীয় এবং চতুর্থ দল প্রাইজমানি হিসাবে পেয়েছিল 8.75 কোটি টাকা এবার সেটা কমে হয়ে গিয়েছে 4.75 কোটি টাকা।

26581809491a6caa9492738516cd3408c350c611

এছাড়া বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে আইপিএল স্টাফদের ভ্রমণ খরচাও কমানোর। আগে আইপিএল স্টাফরা তিন ঘণ্টার বেশি আকাশ পথে জার্নি করলে পেত বিজনেস ক্লাসের টিকিট। কিন্তু এবার বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে আট ঘন্টার কম জার্নি হলে বিজনেস ক্লাসের টিকিট দেওয়া হবে না, তাদের যাত্রা করতে হবে ইকোনমি ক্লাসের টিকিটেই। তবে বেশ কয়েক জন সিনিয়র কর্মকর্তা আগের নিয়মেই টিকিট পাবেন। তাদের ক্ষেত্রে কোনো নতুন নিয়ম কার্যকর হবে না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর