করোনা ভাইরাসের প্রভাব, আইপিএলে নিজেদের দেশের ক্রিকেটারদের খেলা নিয়ে বেশ চিন্তিত নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

ধীরে ধীরে করোনা ভাইরাস পুরো বিশ্ব জুড়ে ভয়াবহ আকার ধারণ করছে, এখন এই করোনা ভাইরাস শুধুমাত্র চীনেই সীমাবদ্ধ নেই, বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়েছে এই মরন ভাইরাস। এমনকি জানা গিয়েছে ভারতবর্ষেও প্রবেশ করেছে এই ভাইরাস। ভারতবর্ষের কিছু জায়গায় দেখা দিয়েছে করোনা ভাইরাস আক্রান্ত আর সেই কারণেই এবার করোনা ভাইরাস সরাসরি প্রভাব ফেলল বিশ্বের সবথেকে জনপ্রিয় ক্রিকেট লীগ আইপিএলে।

পুরো বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের জন্য প্রায় 90 হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। ভারতবর্ষে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে 19 জন, এর মধ্যে 16 জন ইতালীয় পর্যটক। আর এই কারণেই আইপিএলে খেলতে আসা নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সতর্ক করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড, সেই সাথে নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা যারা আইপিএল খেলতে আসছেন এবং যারা আসছেন না তাদের সকলের জন্য সতর্কবার্তা জানিয়ে দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কিভাবে এই ভাইরাস সংক্রমণ থেকে দূরে থাকা যাবে সেই ব্যাপারে ক্রিকেটারদের সতর্ক করে দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

   

1927508963e9d4303d9351a1937e9319871cbdede

এই কারণে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের দেশে স্বাস্থ্য মন্ত্রীকের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে এবং দেশ-বিদেশে করোনা ভাইরাস সংক্রমিত সমস্ত খবর নিজের দেশের মহিলা এবং পুরুষ উভয় ক্রিকেটারদের কাছে পৌঁছে দিচ্ছেন। যাতে আইপিএল কিংবা অন্য কোন ক্রিকেট লীগ খেলতে গিয়ে তাদের দেশের ক্রিকেটাররা করোনা ভাইরাস সংক্রমিত হয়ে না পড়ে। সেই কারণে তারা আগে থেকেই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করে ক্রিকেটারদের সাবধান করে দিচ্ছেন। সেই সাথে এই ভাইরাসের লক্ষণ গুলি সম্বন্ধেও অবগত রাখছেন ক্রিকেটারদের।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর