জানা গেল বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমাণ, অবাক সকল ভারতীয়

বাংলাহান্ট ডেস্কঃ ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, বিশ্বের সেরা ব্যাটসম্যান দের তালিকাতেও তিনি প্রথম সারিতেই রয়েছেন। জনপ্রিয়তার শীর্ষে থাকা এই ক্রিকেটার যে বিরাট সম্পত্তির মালিক হবেন একথা সকলেই জানে। কিন্তু বিরাট কোহলির মোট সম্পত্তির পরিমান জানলে অবাক হবেন আপনি।

virat kohli is close to a ban how iccs demerit point system works

একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে বিরাট কোহলি কেবলমাত্র গত অর্থবর্ষে  252.72 কোটি টাকা উপার্জন করেছেন। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমান ৯০০ কোটি বা ৯ মিলিয়ন টাকার বেশি।  তার এই সম্পত্তির বেশীর ভাগটাই স্টার্ট আপ ও অ্যাডভার্টাইজমেন্ট থেকে আসে। মিন্ত্রা, উবের, অডি, মান্যবরের মত বেশ কিছু বড় সংস্থার ব্রান্ড অ্যাম্বাসাডার হিসাবে তিনি বিপুল পরিমান অর্থোপার্জন করেন।

Virat Kohli 7

এছাড়া বিরাট জিম চেইন ‘চিসলে’ এরও মালিক। তিনি স্টেপাথলন কিডস এবং স্পোর্টস কনভোতেও বিনিয়োগ করেছেন। তিনি এর ব্র্যান্ড অ্যাম্বাসেডরও। শুধু এটিই নয়, তাদের একটি ‘কমার্স ফ্যাশন ব্র্যান্ড’ রয়েছে যার নাম ‘WROGN’।

ক্রিকেট খেলেও বিরাট কোহলির উপার্জিত অর্থের পরিমান কম নয়, রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এর ক্যাপ্টেন হিসেবে তিনি ১৭ কোটি টাকা পান, BCCI ( বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন্ডিয়া ) ও পারিশ্রমিক হিসাবে বিরাট কোহলিকে ৭ কোটি টাকা দেয়।

post image 55b9c30

ফোর্বসের তালিকায় বিরাট কোহলি 2019  ভারতের সেলিব্রিটি দের মধ্যে শীর্ষে ছিলেন। কোহলি সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সক্রিয়। ইনস্টাগ্রামে তাঁর ৫১.৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে। ভারতীয় অধিনায়ক একটি পোস্টের জন্য ১.৩৩ কোটি টাকা পান। ফার্স্টপোস্ট জানিয়েছেন যে কোহলি একটি টুইটের জন্য ২.৩ কোটি টাকা আয় করেছেন।

সম্পর্কিত খবর