পাকিস্তানি আর্মি মেজরের স্ত্রীয়ের ভূমিকায় সৃজিত-পত্নী

বাংলাহান্ট ডেস্ক: গত বছরের শেষে বিবাহ বন্ধনে আবদ্ধ হন পরিচালক সৃজিত মুখার্জি ও বাংলাদেশি অভিনেত্রী তথা সমাজকর্মী রাফিয়াথ রশিদ মিথিলা। বিয়েটা গত বছরে করলেও রিসেপশন ও অন্যান্য বিবাহ পরবর্তী অনুষ্ঠান মিটতে নতুন বছর শুরু হয়ে যায়। এরই মাঝে সুইজারল্যান্ড গিয়ে পিএইচডির রেজিস্ট্রেশন করে এসেছেন মিথিলা। সঙ্গে ছিলেন স্বামী সৃজিতও।

Srijit Mukherji wedding Mithila

বিয়ের পরবর্তী নতুন জীবন নতুন ভাবে শুরু করেছেন মিথিলা। ডিজিটাল মাধ্যমে অভিষেক করেছেন তিনি। জনপ্রিয় অন ডিমান্ড ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচইয়ের একটি ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন মিথিলা। তাঁকে দেখা যাবে এক পাকিস্তানি আর্মি মেজরের স্ত্রীয়ের ভূমিকায়। তাঁর চরিত্রটি একজন পাকিস্তানি সাংবাদিকের।

হইচইয়ের এই ওয়েব সিরিজটির নাম ‘একাত্তর’। একাত্তরে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ওয়েবসিরিজ। ১৯৭১এ বাংলাদেশের বাংলাভাষীদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করতে ‘অপারেশন ব্লিৎজ’ শুরু করে পাকিস্তান সৈন্যরা। কিন্তু তাদের নিয়ম মানতে অস্বীকার করে পাল্টা প্রতিরোধ গড়ে তোলে বাংলাদেশের মানুষ। ১৯৭১ সালের এই মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটেই এক প্রেমের কাহিনি তুলে ধরেছেন ওয়েব সিরিজের পরিচালক তানিম নূর। এর আগেও দুটি ওয়েব সিরিজ পরিচালনা করেছেন তিনি। তার মধ্যে রয়েছে ঢাকা মেট্রো ও মানি হানির মতো ওয়েব সিরিজ।

মিথিলার চরিত্রটির নাম রুহি। তিনি একজন পাকিস্তানি আর্মি মেজরের স্ত্রী। মুক্তিযুদ্ধের সময় একটি রিপোর্টের অভ্যন্তরীণ তদন্তের জন্য বাংলাদেশে চলে আসেন তিনি। এই চরিত্রের জন্য উর্দু শিখতে হয়েছে তাঁকে। পাকিস্তানি মেজরের ভূমিকায় অভিনয় করেছেন ইরেশ জাকের। আগামী ২৬ মার্চ থেকে শুরু হবে ওয়েব সিরিজটির স্ট্রিমিং।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর