করোনা ভাইরাসের সাথে লড়াই করতে উপদেশ চাইল মোদী সরকার, পাবেন ১ লক্ষ টাকা অবধি পুরস্কার

বাংলাহান্ট ডেস্কঃ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫১ জনে।চীন এবং দক্ষিণ কোরিয়ার পরিস্থিতি সাময়িক উন্নত হলেও ইরান ও ইতালিতে মৃত্যু মিছিল বাড়ছেই। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইরানের পরিস্থিতি এতটাই খারাপ যে সেখানে বিশাল-বিশাল গণকবর খোঁড়া  হয়েছে। এমনকি দেশের অনেক স্কুল, অফিস, কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা ১০৮ ছাড়িয়েছে। মারা গিয়েছেন ২ জন।

corona 1

করোনা যাতে আমাদের দেশের জনগনের স্বাস্থ্যে মারাত্মক প্রভাব না ফেলতে পারে তার জন্য ধারাবাহিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনার ভাইরাস এর প্রিকশনের জন্য সামাজিক মাধ্যম টুইটারে দেশবাসীর কাছে পরামর্শ চেয়েছে নরেন্দ্র মোদী এবং সঠিক পরামর্শের জন্য এক লাখ টাকা পর্যন্ত পুরষ্কারের ঘোষণা করেছেন।

টুইটারে নরেন্দ্র মোদী লিখেছেন, Harnessing innovation for a healthier planet. A lot of people have been sharing technology-driven solutions for COVID-19. I would urge them to share them on @mygovindia. These efforts can help many. #IndiaFightsCorona     

দেশে করোনা ভাইরাসে সংক্রামিত মানুষের সংখ্যা বেড়ে ১১৪ হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সোমবার বলেছিলেন, ১৩ জনকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে এবং দু’জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে ১ জন বিদেশি রয়েছেন।ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO) এর মতে, ১৩৫ টি দেশের ১,৫৩,৫১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং 6০০০ এরও বেশি মানুষ মারা গেছে।

সম্পর্কিত খবর