ভারতে বিধ্বংসী আকার ধারণ করছে COVID-19! মাত্র চারদিনে একহাজার টি নতুন করোনা রোগী

বাংলা হান্ট ডেস্কঃ চীনের (China) থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস (Coronavirus) এবার ভারতেও (India) দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। আর এটা তাবলীগ জামাতের (Tablighi Jamaat) খামখেয়ালীর জন্যই হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ মন্ত্রালয়। ভারতে মাত্র চার দিনে ১০০ টি নতুন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এবার দেশে করোনা ভাইরাসের সংক্রমণের মামলা বৃদ্ধি পেয়ে মোট ২০৬৯ হয়ে গেছে। এছাড়াও ৫৩ জনের মৃত্যু হয়েছে।

corona virus 5

   

আপনাদের জানিয়ে রাখি, ভাইরাস এবার গোটা দেশকে নিজের গ্রাসে নিতে চলেছে। দেশের ২৯ টি রাজ্যে করোনা ছড়িয়ে পড়েছে। ভারতে করোনা ভাইরাসের খতরনাক হামলার আন্দাজ এটা দেখেই করা যেতে পারে যে, গত মাসের প্রথমে মানে ১লা মার্চে দেশে করোনায় আক্রান্ত রোগির সংখ্যা মাত্র তিন ছিল। এই সংখ্যা দিনদিন বেড়ে ১৪ই মার্চ পর্যন্ত সংক্রমিত মানুষের সংখ্যা ১০০ পার করে ফেলে।

২৪ মার্চ এই সংখ্যা ৫০০ পার করে। আর ২৯ মার্চ করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০০০ পার করে ফেলে ভারতে। এরপর ভারতে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা দ্রুত গতিতে বৃদ্ধি পায়। আর শুধুমাত্র চার দিনে গোটা ভারতে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা ২০০০ পার করে ফেলে।

coronavirus west bengal first 0

দেশে করোনা ভাইরাসের মামলা বেড়ে ২০০০ হয়ে গেছে। দিল্লীতে তাবলীগ জামাতের মরকজে অংশ নেওয়া ৪০০ মানুষের মধ্যে করোনা পাওয়ার পর আচমকাই এই সংখ্যা বেড়ে যায়। আর এই পরিস্থিতি দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাবলীগের গতিবিধিতে অংশ নেওয়া প্রায় ৯৬০ জন বিদেশীদের ব্ল্যাকলিস্ট করে দেয়। স্বরাষ্ট্র মন্ত্রালয়ের তরফ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্বরাষ্ট্র মন্ত্রক দ্বারা পর্যটক ভিসায় তাবলীগ গতিবিধিতে লিপ্ত থাকার কারণে ৯৬০ জন বিদেশিকে ব্ল্যাকলিস্ট করেছে। আর এর সাথে সাথে তাঁদের ভারতীয় ভিসাও রদ করে দেওয়া হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর