রাত ৯ টায় ৯ মিনিট কেন জ্বালাতে হবে প্রদীপ বা মোমবাতি, বৈজ্ঞানিক ব্যাখ্যা দিলেন ডক্টর কে কে আগরওয়াল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত দেশবাসীর কাছে অনুরোধ করেছেন ৫ তারিখ অর্থাৎ রবিবার  সকলে যেন রাত্রি ৯ টার সময় নিজের নিজের বাড়ির আলো বন্ধ করে প্রদীপ বা মোমবাতি জ্বালিয়ে প্রার্থনা করেন। এখন প্রধানমন্ত্রীর এই আবেদন নিয়ে বামপন্থী থেকে অন্যান্য বিরোধিরা সোশ্যাল মিডিয়ায় বিরোধিতা শুরু করেছে। প্রদীপ, মোমবাতি বা ফ্ল্যাশ জ্বালানোর মাধ্যমে আসলে প্রধানমন্ত্রী করোনার বিরুদ্ধে লড়াইতে একতা দেখানোর কথা বলেছেন।

IMG 20200404 WA0025

যারা মোমবাতি জ্বালানো নিয়ে বিরোধ করেছেন তাদের জন্য ভারতের খ্যাতনামা ডাক্তার কে কে আগরওয়াল বিষয়টির উপর বিস্তারিত ব্যাখ্যা করেছে। জানিয়ে ডক্টর কে কে আগরওয়াল একজন পদ্মভূষণ প্রাপ্ত ডাক্তার।  সমস্থ বিষয়ে পান্ডিত্য দেখানো উন্মাদীদের জন্য ডক্টর কে কে আগরওয়াল বিখ্যাত পুস্তক যোগ বশিষ্ঠ এর উদাহরণ দিয়ে মানুষের অবচেতন মন কিভাবে কাজ করে এবং তা কিভাবে লড়াইতে সাহায্য করে বুঝিয়েছেন।

জানিয়ে দি, এর আগে প্রধানমন্ত্রী মোদী সকল দেশবাসীকে কোরোনা যোদ্ধাদের উৎসাহিত করতে থালা, ঘন্টা ইত্যাদি বাজাতে বলেছিলেন। দেশও প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সক্রিয়ভাবে তা পালন করেছিল। অবশ্য সেই সময়ও বামপন্থীরা প্রধানমন্ত্রী মোদীর বিরোধে নেমেছিল ! দেখুন সেই ভিডিও :

https://twitter.com/Modi_Nama/status/1245926744902602752?s=09

আর এখন আরো একবার যেভাবে দেশকে প্রধানমন্ত্রী মোদী একতা দেখানোর জন্য ডাক দিয়েছেন তা জনতা কিভাবে নিচ্ছে তা দেখার বিষয়।অনেকে বলেছেন ধর্ষণ হলে দেশের জনতা মোমবাতি হাতে রাস্তায় নেমে আসে। এটা দেখানোর জন্য যে লড়াইটা কারোর একার নয়, লড়াইটা সবার। এক্ষেত্রেও প্রধানমন্ত্রী সেই উদেশ্য নিয়েই প্রদীপ বা আলো জ্বালাতে অনুরোধ করেছেন।

সম্পর্কিত খবর