করোনার জেরে স্থগিত হয়ে গেল ভারতে হতে চলা মহিলাদের অনুর্দ্ধ-১৭ ফুটবল বিশ্বকাপ।

এবার করোনা ভাইরাসের কোপ পড়ল সরাসরি বিশ্বকাপে। করোনা ভাইরাসের কারনে ভারতে হতে চলা মহিলাদের অনুর্দ্ধ 17 ফুটবল বিশ্বকাপ স্থগিত হয়ে গেল। এই টুর্নামেন্টেটি হওয়ার কথা ছিল এই বছরের শেষের দিকে অর্থাৎ নভেম্বর মাসে। শনিবার ফিফার তরফে জানানো হয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারী আকার ধারন করেছে সেই কারণেই এবার অনুর্দ্ধ 17 বিশ্বকাপ স্থগিত করা হল।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী 2 ই নভেম্বর থেকে শুরু হয়ে যেত এই মহিলা বিশ্বকাপ এবং এই টুর্নামেন্ট চলত 21 নভেম্বর পর্যন্ত। ভারতের কলকাতা, আমেদাবাদ, নবি মুম্বাই, গুহাহাটি এবং ভুবনেশ্বর এই পাঁচটি ভ্যেনুতে বিশ্বকাপের ম্যাচ গুলি করার কথা ছিল। আয়োজক দেশ হওয়ায় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করত ভারত, ভারত সহ মোট 16 টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করত। এবারই প্রথমবারের জন্য ভারত এই বিশ্বকাপে অংশগ্রহণ করতো কিন্তু তার আগেই করোনা ভাইরাসের কারনে স্থগিত হয়ে গেল এই টুর্নামেন্ট।

2628142569c1537f9a1c16e6e5f2e5bbd263ac176

করোনার প্রভাব খতিয়ে দেখবার কারনে ফিফার তরফে একটি বিশেষ গ্রুপ তৈরি করা হয়েছে তারাই ফিফার কাছে অনুর্দ্ধ 17 মহিলা ফুটবল বিশ্বকাপ স্থগিত রাখার নির্দেশ দেয় সেইসাথে অনুর্দ্ধ 20 মহিলা ফুটবল বিশ্বকাপ স্থগিত স্থগিত করে দেওয়া হয়েছে যেটা হওয়ার কথা ছিল অগস্ট- সেপ্টেম্বর মাসে পানামা এবং কোস্টা রিকায়।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর