গরিবদের জন্য ঘরেই মাস্ক বানাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীর পরিবার

নয়া দিল্লীঃ দেশে করোনা ভাইরাসে (Coronavirus) বিরুদ্ধে করা যুদ্ধে সবাই নিজের স্তরে ভূমিকা পালন করছেন। কেন্দ্র সরকার করোনা মহামারীর কারণে ডাকা লকডাউনে নিজের এবং অন্যদের জন্য বাড়িতে মাস্ক বানানোর আবেদন করেছিল। আর সেই আবেদনে সাড়া দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী (Central Minister) ধর্মেন্দ্র প্রধানের (Dharmendra Pradhan) পরিবার নিজের বাড়িতে মাস্ক বানানোর কাজ শুরু করেছে। কেন্দ্রীয় মন্ত্রী মাস্ক বানানোর কিছু ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

dharmendra pradhan

ওই ছবিতে দেখা যাচ্ছে যে, ধর্মেন্দ্র প্রধানের স্ত্রী আর কন্যা সেলাই ম্যাশিনে মাস্ক বানাচ্ছেন। এবং পাশে কিছু মাস্ক তৈরি হয়ে আছে। ধর্মেন্দ্র প্রধান ট্যুইটারে লেখেন, ‘আমাদের সবাইকে এই কঠিন সময়ে সমাজের জন্য কিছু করা উচিৎ। আমি আমার স্ত্রী আর কন্যার উপর গর্ব করি, এরা ঘরে বসে সমাজের অভাবী মানুষদের জন্য সুরক্ষা প্রদান করার কাজ করছে। নিজের হাতের কাজ ঝালিয়ে নেওয়া, আর নতুন কিছু শেখার এর থেকে আর ভালো সময় হতে পারেনা।”

আপনাদের জানিয়ে দিই, কিছুদিন আগে রাজস্থানের যোধপুর থেকে সাংসদ তথা জল শক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের স্ত্রীরও মাস্ক বানানোর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। উনিও দেশে জারি করোনার সঙ্কটের মধ্যে গরিবদের জন্য মাস্ক বানিয়েছেন। ওনার এই কাজে ওনার কন্যা ওনাকে সহযোগিতা করেছে।

আপনাদের জানিয়ে দিই, দেশে এখনো পর্যন্ত করোনায় ৫০০০ হাজার জনের বেশি আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১৪৯ জনের মৃত্যু হয়েছে। করোনার সংক্রমণ থেকে দেশবাসীকে বাঁচাতে সরকার যেমন নানারকম সুযোগ সুবিধা সামনে আনছে, তেমনই সবাইকে বাড়িতে থাকার জন্য অনুরোধও করা হচ্ছে। যদিও স্বাস্থ মন্ত্রালয় জানিয়েছে যে, যারা করোনায় আক্রান্ত হননি, যারা সুস্থ আছেন, তাঁদের ঘরের মধ্যে মাস্ক পড়ে থাকার কোন দরকার নেই।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর