লকডাউনে জেনেনিন সোনা, রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের বাজার হলেও আজ কিন্তু বেশ কিছুটা বৃদ্ধি পেয়েছে সোনা (Gold) রূপোর (Silver) দাম। সামান্য করে বাড়তে বাড়তে আজ এক লাফে বেশ অনেকটাই বেড়ে গিয়েছে সোনা রূপোর দাম। কেনা বেচা বন্ধ থাকলেও, দামের বৃদ্ধি কিন্তু উর্দ্ধগামী। করোনা (COVID-19) পরিস্থিতি সামাল দিতে দেশে জারি করা হয়েছে লকডাউন অবস্থা। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে এখন বেরোচ্ছেন না। পরিবারের সঙ্গে বাড়িতে থেকেই করোনা ভাইরাসের প্রসারে বিগ্ন ঘটাচ্ছে।

gold 4

১৪ ই এপ্রিল অবধি লকডাউনের সিদ্ধান্ত গৃহিত হলেও, এই লকডাউনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে সরকার। এই সময় বন্ধ রয়েছে সমস্ত বৈদেশিক বাণিজ্য। যার ফলে বন্ধ এখন সোনা রূপোর বাজার। শুধু মাত্র বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় জিনিস ছাড়া বাকি সব দোকানই এখন বন্ধ। কিন্তু এই বন্ধ থাকার বাজারেও ক্রমাগত বেড়েই চলছে সোনা রূপোর দাম। এবং শতচিন্তার মধ্যেও হাসি ফুটছে ব্যবসায়ীদের মুখে।

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪১৫২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪১৫২ টাকা। তবে আজ কিন্তু সোনার দাম বেশ কিছুটা বেড়েছে। আজ সোনার দাম বেড়ে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪১৭৬০টাকা এবং ১ গ্রামের দাম হয়েছে ৪১৭৬ টাকা।

২২ ক্যারেট সোনার দাম আজকে বৃদ্ধি পেলেও, আজ কমেছে কিন্তু ২৪ ক্যারেট সোনার দাম। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৪৯৯৯ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৯৯.৯০ টাকা। আর আজ এই দাম কিছুটা কমে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৪৪৮০ টাকা এং ১ গ্রামের দাম ৪৪৪৮ টাকা।

LWPJ100CR1020601 Silver Antique Alloy Necklace Set

সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৪১ টাকা। আজ তা বৃদ্ধি পেয়ে হয়েছে ১ গ্রামের দাম ৪১.১০ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর