পাকিস্তানে ২৪ ঘন্টায় ২৭২ টি নতুন কেস, আমেরিকাও হয়ে পড়ছে নিয়ন্ত্রনের বাইরে

গত ২৪ ঘন্টার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে(America )করোনার ভাইরাসে ২২২৮ জন মারা গেছে। আর মৃতের সংখ্যা পঁচিশ হাজার ছাড়িয়েছে।চিনের উহানে শুরু হওয়া এক ভাইরাস এখন কব্জা করেছে গোটা বিশ্বকে। প্রথমে চিন, তারপর একে একে ইতালি, ইরান, স্পেন, আমেরিকাতে নিজের আধিপত‍্য বিস্তার করেছে এই মারণ ভাইরাস। সেখানে এখন চলছে মৃত‍্যু মিছিল। মানুষ আটকা পড়েছে ঘরের মধ‍্যে।মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লুএইচও) তহবিল বন্ধ করার বিষয়ে জাতিসংঘ তার অসন্তুষ্টি প্রকাশ করেছে।

এমনকি চিনেও আবার নতুন করে প্রায় একশো জনের করোনা হওয়ার খবর মেলে। সেখানে প্রায় একশো জন করোনা আক্রান্ত। তারা সবাই অন্য দেশের থেকে আসার পরেই এই সংক্রমণ ঘটে।

corona virus getty

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে করোনার ভাইরাসে মারা যাওয়া লোকের সংখ্যা ছাড়িয়ে গেছে প্রায় দশ হাজার ।কর্তৃপক্ষ অনুমান করেছে যে তদন্ত চলাকালীন কখনও সংক্রামিত হয়নি এমন প্রায় চার হাজার লোকের মৃত্যুর অনুমান, তবে কোভিড -১৯ থেকে তার মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।নভেল করোনা ভাইরাস ত্রাস এখন সবাইকে দিন রাত আতঙ্কের মধ্যে দিয়ে তাড়া করে বেড়াচ্ছে। চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ইতিমধ্যে মৃত্যু দূত হয়ে এসে পৌঁছেছে পৃথিবীতে। প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। এমনকি পাকিস্তানে ২৪ ঘন্টায় ২৭২ টি খবর।

দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। আর চীনের উহানে পরে আমেরিকাতে এই রোগের প্রকোপ বেশী বেড়ে গেছিলো। আর এই পরিস্থিতিতে অনেকেই চীনকে দোষ দিয়েছে। কিন্তু তার ফল স্বরূপ প্রায় প্রচুর মানুষের মৃত্যু হচ্ছে আমেরিকায়।

সম্পর্কিত খবর