পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জানিয়ে দিল IPL-এর জন্য এশিয়া কাপ বাতিল করা যাবে না।

আবারও সংঘাতে জড়িয়ে পড়তে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা ভয়াবহ পরিস্থিতির জন্য আইপিএল স্থগিত রেখেছে বিসিসিআই। আর সেই কারণে বিসিসিআই চাইছে কয়েক মাস পরে আইপিএল করতে। এই প্রস্তাবের কথা জানার পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আইপিএলের জন্য উইন্ডো তৈরি করে দিতে কোন ভাবে বাতিল করা যাবে না এশিয়া কাপ।

এই মুহূর্তে করোনা ভাইরাসের জন্য অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অপরদিকে যদি আইপিএল বাতিল হয়ে যায় তাহলে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে বিসিসিআইকে। সেই কথা মাথায় রেখে আপাতত স্থগিত রাখা হয়েছে আইপিএল। তবে কোনোভাবেই আইপিএল বাতিলে পথে হাঁটতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা। সেই কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পর্যালোচনা করা হবে আইপিএল করার ব্যাপারে। মনে করা হচ্ছে সেপ্টেম্বরের শেষের দিক করে আইপিএল হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই সময়েই রয়েছে এশিয়া কাপ সেই কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন আইপিএল উইন্ডো তৈরি করে দেওয়ার জন্য এশিয়া কাপ বাতিল করা চলবে না।

148621295450d16cda2ce88d973300a9dd7c4868d5923714529543357b41dee85bd0c4dc1

এই বছর এশিয়া কাপ পাকিস্তান অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের তীব্র আপত্তির কারণে শেষ পর্যন্ত পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে আনতে বাধ্য হয় আইসিসি। আইসিসির তরফে জানানো হয়েছে দুবাই কিংবা কোন নিরপেক্ষ ভেন্যুতে এবারের এশিয়া কাপ হবে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর