লকডাউনে কংগ্রেস নেতার চালান কাটায় IAS অফিসারকে সাজা দিলেন অশোক গেহলত

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনে কংগ্রেস নেতার চালান কাটায় IAS অফিসারকে সাজা দিলেন অশোক গেহলত। লকডাউন (lockdow) লঙ্ঘনের জন্য কংগ্রেস বিধায়ককে চালান জারি করায় অশোক গহলত (Ashok Gahlot) এক মহিলা আইএএসকে শাস্তি দিয়েছেন বলে খবর এসেছে। রাজস্থান থেকে একজন মহিলা আইএএস অফিসারকে গহলত সরকার কেবল বদলি করে দিলেন যিনি ১৪ ই এপ্রিল লকডাউন নিয়ম ভঙ্গের জন্য কংগ্রেস বিধায়ক রাজেন্দ্র সিং ভীদুরীর (Rajendra Singh Biduri) চালককে জরিমানা করা হয়েছিল। যার জন্য তাকে এরম শাস্তির মুখে পড়তে হয়।

corona 21

   

মঙ্গলবার অফিসারটি ম্যান্ডি পৌঁছে সেখানে বিক্রেতাদের সাথে দুর্ব্যবহার করেন। এটি সেই সময় ছিল যখন জেলা প্রশাসন ইতিমধ্যে চার ঘন্টা শিথিল করার ঘোষণা করেছিল। যাদবতের অভিযোগ, “দোকানে কোনও ভিড় ছিল না এবং ব্যবসায়ীরা অলস বসে থাকতেন তবে অফিসার তাদের বিরুদ্ধে আক্রমণাত্মকভাবে অভিযুক্ত হন, দোকানদারদের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার পরে তাদের রেজিস্টার নিক্ষেপ করেন,” যাদবত অভিযোগ করেন। যাইহোক, রানা কেন্দ্রীয় সরকার কর্তৃক নির্ধারিত শাটডাউন নির্দেশিকা যাতে মেনে চলেন তা নিশ্চিত করার জন্য তার দায়িত্ব পালন করছিলেন। তিনি গাড়িচালককে দেশব্যাপী লকডাউনের মাঝে গাড়ি চালাচ্ছিলেন বলে ড্রাইভিং লাইসেন্স দেখাতে বলেছিলেন। রানা, ২০১৭ ব্যাচের আইএএস অফিসার, যানবাহনের বৈধ কাগজপত্র না থাকার কারণে চালককে জরিমানা করেন। এতে কংগ্রেস বিধায়ক ক্ষুব্ধ হয়ে এসডিএম তেজস্বী রানার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন, যার কারণে তাকে বদলি করা হয়েছে।

lockdown 2

এখন প্রশ্ন উঠছে লকডাউন চলাকালীন আইন শৃঙ্খলা রক্ষার জন্য কোনও আইএএস অফিসারকে বদলি করা কি ঠিক? অফিসার, পুলিশ, চিকিৎসক এবং স্বাস্থ্যসেবা কর্মীরা তাদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছেন এবং তবুও তারা এই COVID-19 প্রাদুর্ভাবের বিরুদ্ধে যুদ্ধে জাতিকে সহায়তা করছে।

সম্পর্কিত খবর