রোহিত শর্মার মতে এবারের অস্ট্রেলিয়া সফর গতবারের থেকে অনেক বেশি চ্যালেঞ্জিং।

গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজ হারিয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। সেই সাথে প্রথম ভারতীয় দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার নজির গড়েছিল কোহলি এন্ড কোম্পানি। চলতি বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার মাটিতে ফের টেস্ট সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের। তবে ভারত ওপেনার রোহিত শর্মা মনে করেন এইবারের এই টেস্ট সিরিজ গতবারের থেকে আরো অনেক বেশি চ্যালেঞ্জের হবে, আরো অনেক কঠিন পরীক্ষার মুখোমুখি পড়তে হবে আমাদের।

গত বছর ভারতীয় দল যখন অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল সেই সময় বল বিকৃতি কান্ডের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম প্রধান দুই ক্রিকেটার স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। তবে গতবার এই দুজন ব্যাটসম্যান না থাকলেও এবারে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে যে টেস্ট সিরিজ হতে চলেছে সেখানে খেলতে দেখা যাবে এনাদের দুজন কেই। এর ফলে এই টেস্ট সিরিজ গতবারের থেকে অনেক বেশি হাড্ডাহাড্ডি হবে বলে মনে করা হচ্ছে।

84247437c12eee94a857988cd589913acf57a259926f403b39ec2931282d1a212923ed7a

এইদিন রোহিত শর্মা বলেন যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য নিজেকে পুরোপুরি ভাবে তৈরি করেছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত চোটের জন্য আমাকে টেস্ট সিরিজের আগে দল থেকে ছিটকে যেতে হয়েছিল। তবে এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। সেই সাথে রোহিত মনে করিয়ে দেন যে স্মিথ, ওয়ার্নারকে নিয়ে এবার অনেক বেশি শক্তিশালী হয়ে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে অজিরা। কিন্তু ভারতও ছেড়ে দেওয়ার পাত্র নয়, চোখে চোখ রেখে লড়াই করবো আমরা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর