করোনার তান্ডবে ICC-র বোর্ড মিটিং স্থগিত! মেয়াদ শেষ হলেও ICC-র চেয়ারম্যান পদে থেকে যাচ্ছেন শশাঙ্ক মনোহর।

এই মুহূর্তে করোনার দাপটে বিশ্বব্যাপী মানুষ নাজেহাল হয়ে উঠেছে। এক কথায় করোনা সারাবিশ্বে সর্বনাশ ডেকে এনেছে। কিন্তু সারা বিশ্বজুড়ে করোনা সর্বনাশ ডেকে আনলেও করোনার কারণে কার্যত পৌষ মাস প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট এবং বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের। করোনার কারনে বিশ্বজুড়ে লকডাউন চলছে, ফলে বিশ্বজুড়ে সমস্ত কাজকর্ম স্থগিত রয়েছে। এমন অবস্থায় স্থগিত করে দেওয়া হল আইসিসির বোর্ড মিটিং। এর ফলে মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও আরো বেশ কয়েকদিন আইসিসির চেয়ারম্যান পদে বহাল থাকছেন শশাঙ্ক মনোহর।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান পদে শশাঙ্ক মনোহর এর মেয়াদ শেষ হয়ে যাচ্ছিল এই বছরের জুন মাসে। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জন্য আইসিসির বোর্ড মিটিং স্থগিত করে দেওয়া হয়েছে মিটিংয়ে সেই বোর্ড মিটিংয়েই পরবর্তী আইসিসির চেয়ারম্যান বেছে নেওয়া হত। এর ফলে আপাতত আইসিসির চেয়ারম্যান পদে বহাল থাকছেন শশাঙ্ক মনোহর। আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদের দৌড়ে এগিয়ে রয়েছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কোলিন গ্রেভস।

   

80685625d8deba0b1b6de57b35db8a2607fd0ceb3750a494587a44ddf1b634bd5a7023bd

আইসিসির এক বোর্ড সদস্য জানিয়েছেন যে, নিয়ম অনুযায়ী শশাঙ্ক মনোহরের চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে জুন মাসে, তারপর তাকে চেয়ারম্যান পদ থেকে সরে যেতে হবে। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে আইসিসির বোর্ড মিটিং স্থগিত করে দেওয়া হয়েছে। তাই যতদিন না পর্যন্ত নতুন চেয়ারম্যান বেছে নেওয়া হচ্ছে ততদিন পর্যন্ত আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন শশাঙ্ক মনোহর।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর