পাকিস্তানের টাকার দরকার হলে আগে সীমান্তে দুষ্কর্ম গুলি বন্ধ করুক, কপিল দেব।

করোনার কারণে এই মুহূর্তে বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি হয়েছে। করোনা ভাইরাসের কারণে বিশ্বের বেশিরভাগ শহর লকডাউন অবস্থায় দিন কাটাচ্ছে। এমন পরিস্থিতিতে গরীব দুঃস্থ মানুষদের দুবেলা ঠিকমতো খাবার পর্যন্ত জুটছে না। সেই কারণে প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার মনে করেন এই মুহূর্তে একে অপরকে সাহায্য করা উচিত, তবেই করোনা বিরুদ্ধে মোকাবেলা করা সম্ভব। আখতার দাবি করেছিলেন যে করোনা মোকাবেলা করার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা উচিৎ। সেই সিরিজ থেকে যে অর্থ উপার্জন হবে সেটা দুই দেশের সরকারের হাতে তুলে দেওয়া হবে। সেই অর্থ করোনা মোকাবেলায় কাজে লাগাবে দুই দেশের সরকার।

আখতারের সেই দাবি মেনে নেওয়া তো দূরের কথা বরং উল্টে রেগে আগুন হয়ে গিয়েছিলেন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেব। তিনি বলেছিলেন যে এই মুহূর্তে বিশ্বজুড়ে যে ভয়াবহ পরিস্থিতি চলছে তাতে আমাদের সকলের উচিত আগে ক্রিকেটার এবং দর্শকদের স্বাস্থ্যের কথা ভাবা, সেটা না করে টাকার উপার্জনের জন্য যদি এই মুহূর্তে ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয় তবে সেটা খুবই দুর্ভাগ্যজনক। ভারতের এই মুহূর্তে কোনো টাকার দরকার নেই। কপিল দেবের সেই বক্তব্যের পাল্টা দিয়ে শোয়েব আক্তার বলেছিলেন কপিল দেবের হয়তো টাকার প্রয়োজন নেই কিন্তু অন্যদের রয়েছে।

951788666f0816bbef769e59a4be346ac399afadc47cc0e3569c391af345e0963d14d72

এই প্রসঙ্গে এবার কপিল দেব বললেন যে, পাকিস্তানের যদি অতই টাকার প্রয়োজন তাহলে এই মুহূর্তে ক্রিকেটের বিষয়ে ভাবনা চিন্তা না করে তারা ভাবনা চিন্তা করুক কি ভাবে সীমান্তে দুষ্কর্ম গুলি বন্ধ করা যায়। তারা সীমান্তে যেসকল অসাংবিধানিক কাজকর্ম গুলি করে সেগুলি যদি বন্ধ করে দেয় তাহলে পাকিস্তানের অনেক টাকা বাঁচবে। সেই টাকা দিয়ে তারা করোনা মোকাবেলা করতে পারবে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর