আগের বছর ক্যান্সারকে হারানোর পর এবার করোনাকে হারিয়ে জয়ী হল ৪ বছরের বাচ্চা

বাংলাহান্ট ডেস্কঃ রোগ যেন তার পিছু ছাড়ে না কিন্তু রোগ তাকে ভয়ও পায়। এবার করোনাকে হারিয়ে দিল ৪ বছরের খুদে। ক্যান্সারের সঙ্গে লড়েছে দীর্ঘদিন, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, কিন্তু তাও করোনাকে হারিয়ে দিল সে। এপ্রিল মাসের ১ তারিখ দুবাইয়ের (Dubai) Al Futtaim Health Hub-এ ভর্তি করা হয় ৪ বছরের শিবানীকে (Shivani)। শিবনীর মা দুবাইয়ের ফ্রন্টলাইন স্বাস্ব্যকর্মী, তিনিও আক্রান্ত মারণ ভাইরাস, তাঁর থেকেই ছোট্ট শিবানীর দেহে সংক্রমণ ঘটে। কিন্তু জিতে ফিরল শিবানী। সে-ই UAE-র সর্বকনিষ্ঠ যে করোনা থেকে সুস্থ হয়ে উঠল।

Coronavirus slider

   

জানা যায়, গত বছরই ganglioneuroblastoma নামে এক প্রকার কিডনি ক্যান্সারের সঙ্গে লড়েছে শিবানী, জিতেওছে। কিন্তু শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, কাজেই হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাকে।

corona 3 2

২০ এপ্রিল তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। শিবানীর চিকিৎশক জানান, ” গত বছরই শিবানীকে কেমোথেরাপি নিতে হয়, শরীরের ইম্যিউন সিস্টেম দুর্বল ছিল। কিন্তু তাও ও পেরেছে!” হাসপাতাল সূত্রে জানা যায়, ২০ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিল শিবানী। পরপর দুটো লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলে তাকে ছাড়া হয়। বর্তমানে ১৪ বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকবে শিবানী।

সম্পর্কিত খবর