চলছে রোজা, রয়েছে করোনার ভয়! তবু পুরোহিতের শেষযাত্রায় কাঁধ দিলেন মুসলিমরা

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনে (lockdown) প্রাণ হারান এক পুরোহিত। এক ছেলে দূরে। আসতে পারেননি আত্মীয়রা। এই অবস্থায় শেষযাত্রায় তাঁকে কাঁধ দিলেন প্রতিবেশী মুসলিমরা। রোজা চলছে, রয়েছে করোনার ভয়। সবকিছুকেই উপেক্ষা করে মানবধর্ম পালনে উঠে এল সম্প্রীতির নজির।

lockdown 2

   

গাঁদা ফুলের মালায় জড়ানো দেহটি কাঁধে তুলে নিয়েছেন সাদা টুপি পরা অনেকে। সেই দৃশ্য জানলা দিয়ে দেখল অনেক কৌতূহলী চোখ। অনেকে আবার ছবি ও ভিডিয়োও তুললেন। এরই মধ্যে জয় হল মানবতার। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ল এই সম্প্রীতির ছবি। মেরঠের মুসলিম অধ্যুষিত শাহপীর গেটে স্ত্রী ও এক ছেলেকে নিয়ে থাকতেন রমেশ মাথুর (Ramesh Mathur)। তাঁর ছেলে চন্দ্র মৌলি মাথুর জানিয়েছেন, ‘বাবার খাদ্যনালীতে একটা টিউমার ছিল। অনেকদিন ধরে চিকিত্‍‌সা চলছিল। মঙ্গলবার হঠাত্‍‌ তিনি মারা যান। আমার দাদা দিল্লি থেকে ফিরতে পারেননি। লকডাউনে কোনও আত্মীয়-স্বজনও আসতে পারেননি। এই সময় প্রতিবেশীরাই আমাদের সাহায্যে এগিয়ে আসেন, বাবার দেহ নিয়ে যান শ্মশানে।’ তিনি আরও বলেন, ‘আমাদের এলাকার সব মুসলিমরা আমাদের ভাইয়ের মতো।’

Death dead

শাহপীর গেটের কাউন্সিলর মহম্মদ মোবিন জানিয়েছেন, ‘এখন এমন একটা সময়, যখন আমাদের সবার পাশে দাঁড়ানো উচিত। মানবতার পরিচয় দেওয়া উচিত। মুসলিমরা রোজার উপোষ সত্ত্বেও করোনাভাইরাসের ভয়কে দূরে সরিয়ে পুরোহিতের পরিবারের পাশে দাঁড়ানোয় আমি খুব খুশি।

সম্পর্কিত খবর