শ্রমিক দিবসে যোগী আদিত্যনাথের উপহার, ৩০ লক্ষ শ্রমিককে দেওয়া হল এক হাজার করে টাকা

বাংলা হান্ট ডেস্কঃ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath) আজ আন্তর্জাতিক শ্রমিক দিবসে (Labour Day) রাজ্যে শ্রমিকদের শুভেচ্ছা জানান। উনি বলেন, উন্নয়নে শ্রমিকদের যোগদান গুরুত্বপূর্ণ। তাদের শ্রমকে সন্মান দেওয়ার জন্য প্রত্যেক বছর পয়লা মে আন্তর্জাতিক মে দিবসের আয়োজন করা হয়। উন্নয়নে তাদের ভূমিকার জন্য তাদের সন্মান দেওয়া এবং সবরকম সুরক্ষা দেওয়া আমাদের কর্তব্য। আমি সেটাই পালন করছি।

Yogi Adityanath 3

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, লকডাউনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গরীব কল্যাণ প্যাকেজের মাধ্যমে শ্রমিকদের জন্য ১৭ হাজার কোটি টাকার প্যাকেজ দেওয়া হয়েছে। এই প্যাকেজে, শ্রমিক, লেবার, কৃষক, যুব আর শিল্পে কর্মরত শ্রমিকদের লাভ হয়েছে।

উনি জানান, উত্তর প্রদেশের শ্রমিক বর্গের মানুষদের এই যোজনার সুবিধা লাগাতার দেওয়া হচ্ছে। উনি বলেন, আমাদের সম্পূর্ণ প্রচেষ্টা গ্রামীণ এলাকা হোক আর শহুরে এলাকা, শ্রমিকদের যেন কোন অসুবিধে না হয়। শ্রমিকদের জন্য প্রতিটি যোজনাই যেন কার্যকর হয়।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, আর সেই ক্রমেই আর শ্রমিক দিবসের সন্মানে রাজ্যের ৩০ লক্ষ শ্রমিকদের ভরণ পোষণের জন্য এক হাজার করে টাকা তাদের ব্যাংক অ্যাকাউন্টে ট্র্যান্সফার করা হচ্ছে। এর আগেও ২৪ মার্চে ৫ লক্ষ ৯৭ হাজার শ্রমিকদের ব্যাংক অ্যাকাউন্টে ১ হাজার করে টাকা দিয়েছিল যোগী সরকার।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর