জীবপ্রেমই ঈশ্বর সেবা: ২০ বছর ধরে অসহায় পশু পাখিকে খাওয়ান সুজিত

বাংলাহান্ট ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফের ১৭ই মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষণা করেছেন। এর মধ্যে কেটে গেছে প্রায় ৩৩ দিন। কিন্তু তাও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় পঁয়ত্রিশ হাজার। এখন সেই সময় যত এগোচ্ছে ততই বাড়ছে লক ডাউন। সব কটি রাজ‍্য বাড়ানো হয়েছে লক ডাউন। আর এরমধ্যে বিপদে পড়েছে সাধারণ এবং গরীব মানুষ। তার থেকেও সমস্যায় আছে অবলা প্রাণীরা।রাস্তায় লোকজনের অভাব তাই অবলা প্রাণীরা প্রায় দীর্ঘ দিন ধরে খেতে পাচ্ছে না।

এর মধ্যেও এই অবলা প্রাণীদের সাহায্যে এগিয়ে এসেছেন। বিহারের দারভাঙ্গা জেলার সুজিত চৌধুরী । পরিবারের বিরুদ্ধে গিয়েও তিনি প্রায় কুড়ি বছরে ধরে এই প্রাণীদের সাহায্য করছে। পশুর কাজ করার জন্য তিনি বিহার, বাংলা, ওড়িশা, ত্রিপুরা, নাগাল্যান্ড, মেঘালয়, অরুণাচল প্রদেশ, উত্তর প্রদেশ, দিল্লি এবং হরিয়ানা সফর করেন।আর এই লক ডাউনে তিনি অনেক পশুকে রক্ষনা বেক্ষন করছে। এর পাশাপাশি তার বাড়িতে থাকার জীবজন্তুদের যত্ন নিতেও সে কখনো ভোলেনা।

   

IMG 20200503 WA0024

এমনকি পশু পাচার থেকে শুরু করে পরিষেবা পর্যন্ত অনেক রাজ্যে কাজ করে।  তিনি বিএসএফ এবং এসএসবির সহযোগিতায় পশুর পাচারের বিরুদ্ধে অবিচ্ছিন্নভাবে কাজ করেন।   তিনি বিএসএফ এবং এসএসবি দিয়ে প্রায় দেড় থেকে ৮ হাজার কুকুর এবং ২ লক্ষ গরু, আর প্রায় ৬০০ উট রক্ষা করেছেন।

IMG 20200503 WA0025

তার বাড়িতে আর্থিক অবস্থা তেমন ভালো ছিলো না। কিন্তু সে নিজের উপার্জন করে সেই টাকা দিয়ে প্রাণীদের সাহায্য করতেন ।বি.কমের পরে বিভিন্ন নিউজ চ্যানেল এবং সংবাদপত্রের জন্য বিপণনের কাজ করেছিলেন।কিন্তু তাও তিনি পশুদের জন্য কাজ করতে ভোলেনি।

সম্পর্কিত খবর