পাস ছাড়া বদ্রীনাথ দর্শনে যেতে গিয়ে বিপাকে বিজেপির বিধায়ক! কাটল চালান, বাজেয়াপ্ত লাইসেন্স

বাংলাহান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) মহারাজগঞ্জের বিধায়ক আমান মণি (Aman Mani) পাস ছাড়া বদ্রীনাথ দর্শনে যেতে গিয়ে বিপাকে পড়লেন। কাটল চালান, বাজেয়াপ্ত করা হল তাঁর লাইসেন্স।

আমান মণি জোর করে বদ্রীনাথ যাওয়ার দিকে এগিয়ে যান। পুলিশের কথায় কর্ণপাত করে না। তখন পুলিশ বাধ্য হয়ে তাদের থামিয়ে দেয়। এবং বাধা দেয়। শুরু হয় পুলিশের সাথে কথাকাটাকাটি। পুলিশ তাকে মুনিকিরাটিতে বন্দী করে। জাতীয় দুর্যোগ আইন ও ১৮৮ ধারা অনুসারে বিধায়ক-সহ ১২ জনের বিরুদ্ধে মুনিকিরাটি থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল এবং পরে ব্যক্তিগত বন্ডে তাকে মুক্তি দেওয়া হয়। পাশাপাশি তাঁর লাইসেন্সও বাজেয়াপ্ত করা হয়েছিল। আমান মণি মহারাজগঞ্জ (Maharajganj) জেলার নওতানভা বিধানসভার বিধায়ক।

download j

তথ্য মতে, বিধায়ক আমান মণি ত্রিপাঠি রবিবার সন্ধ্যায় তিন গাড়িতে তার সহকর্মীদের সাথে বদ্রীনাথ যাচ্ছিলেন। এদিকে, ট্রানজিট বাধায় তাকে থামানো হয়েছিল। কর্ণপ্রয়াগ থানার ইনচার্জ গিরিশ চন্দ্র শর্মা বলেছিলেন যে, তাকে বারণ করা সত্ত্বেও তিনি কর্মকর্তাদের কথা কাটাকাটিতে সাথে জড়িয়ে পড়েন এবং অশ্লীলতা করতে শুরু করেন। জোর করে কর্ণপ্রয়াগের দিকে যেতে শুরু করে, কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে পুলিশ কর্ণপ্রয়াগের তিনটি গাড়ি থামিয়ে দেয়।

এখানেও তারা পুলিশের সাথে জড়িয়ে পড়েছিল, তবে পুলিশ একবার তাদের কথা শুনে তাদের ছেড়ে দেয়। এদিকে, এসডিএম বৈভব গুপ্ত এবং থানার ইনচার্জ গিরিশ চন্দ্র শর্মা বিধায়ক আমান মণি ত্রিপাঠি এবং তার সহযোগীদের পুলিশ, প্রশাসন ও ডাক্তারের সাথে অশ্লীলতার অভিযোগ করেছেন।

ডিজিপি অশোক কুমারের (Asok kumar) মতে, বিধায়ক আমান মণিকে মুনিকিরাটি এলাকায় গ্রেপ্তার করা হয়েছিল। বিধায়কসহ ১২ জনের বিরুদ্ধে ১৮৮ ধারা ও জাতীয় দুর্যোগ আইনে মামলা দায়ের করা হয়েছে। পরে তাকে এবং তার সঙ্গীদের ব্যক্তিগত বন্ধনে মুক্তি দেওয়া হয়।

সম্পর্কিত খবর