লকডাউনে বিকোয় নি একটিও গাড়ি বা মোটর সাইকেল, তবুও বিপুল লাভ মহিন্দ্রার

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের মাঝেও ভাল খবর দিল মাহিন্দ্রা (mahindra). গাড়ি বিক্রি না হলেও ট্রাক্টর (tractor) বিক্রি করেই লাভবান হয়েছে সংস্থা। বস্তুত,  ২৪ মার্চ থেকে চলা লকডাউন না ইতিমধ্যেই চরম ভাবে ক্ষতিগ্রস্ত দেশের অর্থনীতি। আর সেই ক্ষতিগ্রস্ত শিল্প গুলির তালিকায় সবচেয়ে উপরের সারিতেই নাম গাড়ি শিল্পের। লকডাউনে দেশজুড়ে একটিও গাড়ি বা বাইক বিক্রি হয়নি।

যার জেরে ইতিমধ্যেই মাথায় হাত গাড়ি সংস্থার কর্মী থেকে মালিকদের। লকডাউন খুললেও দেশের আর্থিক অবস্থা সারতে লাগবে বেশ কিছুটা সময় লাগবে। সব মিলিয়ে গাড়ি বাজার আবার ঠিক কবে আগের অবস্থায় ফিরতে পারবে তা বলা যাচ্ছে না এখনই।

images 2020 05 05T144609.494

 

এই মন্দার মধ্যেও বিপুল লাভের কথা শোনাল ভারতের অন্যতম প্রধান গাড়ি নির্মাতা সংস্থা মাহিন্দ্রা। মাহিন্দ্রা এবং মাহিন্দ্রা ঘোষণা করেছিল যে লকডাউন চলাকালীন এপ্রিল মাসে তারা মোট ৪,৭৭২ টি ট্রাক্টর বিক্রি করতে পেরেছে। যার মধ্যে ৫৬ টি রপ্তানি হয়েছে বিদেশেও। যদিও পরিসংখ্যান বলছে, গত বছরের এপ্রিল মাসের তুলনায় এবার অনেকটাই কমেছে মাহিন্দ্রার ট্রাক্টর বিক্রি।

মাহিন্দ্রা এপ্রিল 2019 এ 28,552 ইউনিট ট্রাক্টর বিক্রি করেছিল। এ বছর এপ্রিলে মোট বিক্রয়ের 83.3 শতাংশ রেকর্ড করা হয়েছে। বিক্রয় পরিসংখ্যানের দিকে তাকালে, 2019 এপ্রিল মাসে, মাহিন্দ্রা দেশীয় বাজারে 27,495 টি ট্রাক্টর বিক্রি করেছিল, যা এই বছরের বিক্রয়ের চেয়ে 82.8% বেশি।

সম্পর্কিত খবর