মহারাষ্ট্রঃ উদ্ভব ঠাকরের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের আশায় জল ঢেলে দুটি আসন চাই জানাল কংগ্রেস!

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রে (maharashtra) ৯ টি বিধান পরিষদ আসনের জন্য আগামী ২১ মে নির্বাচন হতে পারে। আর এই নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের (Uddhav Thackeray) সামনে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে কংগ্রেস (Congress)। কংগ্রেস দুটি আসনে নির্বাচনে লড়াই করার দাবি করেছে, আর এরপরেই মহারাষ্ট্রে মহাবিকাশ আঘাড়ি জোটে যুক্ত শিবসেনা আর এনসিপির মাথা ব্যাথা বেড়ে গেছে। বিজেপি আরটি আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে। আর এবার যদি কংগ্রেস দুটি আসনে লড়াই করতে চায়, তাহলে উদ্ভব ঠাকরের নির্বিরোধ এমএলসি নির্বাচনে জল ঢেলে দেওয়া হবে।

PTI11 26 2019 000240A 1574790127

মহাবিকাশ জোটে যুক্ত শিবসেনা নিজেদের দুটি প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এনসিপি দুটি আসনে লড়াই করার প্রস্তুতি নিচ্ছে। আর কংগ্রেসের হাতে শুধু একটি আসন দেওয়া হচ্ছে। কংগ্রেসের নেতা বালাসাহেব থোরাট পরিস্কার জানিয়ে দিয়েছে যে, কংগ্রেস একটি আসন নিয়ে সন্তুষ্ট না। আর এরমধ্যে কংগ্রেস যদি দুটি প্রার্থী নামায়, তাহলে মোট ৬টি প্রার্থী হয়ে যাবে জোটের। আর বিজেপি নিজেদের চারটি প্রার্থী আগেই ঘোষণা করে দিয়েছে। এরমানে এই যে, ৯ টি আসনের জন্য ১০ প্রার্থী ময়দানে নামতে চলেছে।

বিজেপি বিধানপরিষদের জন্য প্রবীণ দদকে, গোপিচন্দ্র পডল্কর, অজিত গোপছড়ে আর রঞ্জিত সিং পাতিলকে প্রার্থী বানিয়েছে। শিবসেনার তরফ থেকে উদ্ভব ঠাকরে আর নীলম গৌরে প্রার্থী হয়েছেন। এনসিপি এখনো পর্যন্ত তাদের প্রার্থী ঘোষণা করেনি। আরেকদিকে কংগ্রেস দুটি আসন নেবে বলে আসছে।

কংগ্রেসের হিসেবে রাজ্যসভার নির্বাচনের সময় এনসিপিকে একটি আসন বেশি দেওয়া হয়েছি, তাহলে এখন এই নির্বাচনে কংগ্রেসকে একটি আসন বেশি দিতে হবে। কংগ্রেসের কথা অনুযায়ী, বিধানপরিষদে সবাই মিলে লড়াই করলে মহাবিকাশ জোট ছয়টি আসনে জিতে যাবে। যদিও এটা করলে উদ্ভব ঠাকরে আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পাবেন না।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর