বিরাট কোহলি এবং তার দ্বন্দ্ব সেই অনুর্দ্ধ-১৯ ক্রিকেট থেকে, জানালেন রুবেল হাসান।

ক্রিকেট মাঠে খেলোয়াড়দের মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। বহু দিন ধরেই এই রীতিনীতি চলে আসছে ক্রিকেটে। আগে দেখা গিয়েছে সচিন- শেন ওয়ার্ন দ্বন্দ্ব, সৌরভ- আখতার দ্বন্দ্ব, এছাড়াও আরও অনেক দ্বন্দ্ব দেখেছে ক্রিকেট বিশ্ব। ক্রিকেট মাঠে এমনই এক দ্বন্দ্ব হল বাংলাদেশি বোলার রুবেল হাসান এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি দ্বন্দ্ব। বাংলাদেশি বোলার রুবেল হাসান নিজের মুখে শিকার করে নিয়েছেন এই দ্বন্দ্বের কথা। ভারত বাংলাদেশের ম্যাচ হলে এমন দ্বন্দ্ব প্রায়ই দেখা যায় তবে এই ব্যাপারটি নিয়ে বিরাট কোহলি কোনো দিনও তেমন ভাবে মাথা না ঘামালেও রুবেল হাসান বলেই ফেললেই এই দ্বন্দ্বের কথা।

এইদিন বাংলাদেশের তিন ক্রিকেটার রুবেল হাসান, মাশরাফি বিন মুর্তাজা এবং তামিম ইকবাল ফেসবুক লাইভে এসেছিলেন। সেই সময়ই কথায় কথায় রুবেল হাসানকে জিজ্ঞেস করা হয় তার সাথে বিরাট কোহলি দ্বন্দ্ব প্রসঙ্গ। এই প্রসঙ্গে রুবেল হাসান বলেন বিরাট কোহলি এবং আমি অনূর্ধ্ব 19 বিশ্বকাপ থেকে একে অপরের বিরুদ্ধে খেলছি। তখন থেকেই দুজনের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। সেই সময় বিরাট কোহলি ক্রিকেট মাঠে প্রচন্ড স্লেজিং করত, প্রত্যেক ম্যাচে আমাদের ব্যাটসম্যানরা ব্যাট করতে নামলেই বিরাট কোহলি গালাগালির সম্মুখীন হতে হত। তবে এখন জাতীয় দলের হয়ে খেলার সময় বিরাট কোহলির সেজিংয়ের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। তবে সেই সময় বিরাট কোহলি প্রচন্ড মাত্রায় স্লেজিং করতে বিপক্ষ দলকে।

2407932460277d91e9adfe13087dc4b08f11656dc7d75f7aee6c6b1f6fc9cf71394abb9f3

এছাড়াও রুবেল বলেন তখন বিরাট কোহলিকে আউট করার পরে আমিও তাকে স্লেজিং করি। সেই সময়ই বিরাট কোহলি ব্যাট উঁচু করে আমার দিকে তেড়ে আসে। আম্পায়ারের তত্ত্বাবধানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তখন থেকেই বিরাট কোহলির সঙ্গে আমার দ্বন্দ্ব চলে আসছে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর