মোদী সরকারের ঘোষণা করা প্যাকেজকে কম বলে দাবি কংগ্রেসের, পাল্টা জবাব নেটিজনদের

বাংলাহান্ট ডেস্ক :লক ডাউনে ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। আর নরেন্দ্র মোদী (Narendra Modi) এই ভেঙে পড়া অর্থনীতি চাঙ্গা করতে গতকাল আর্থিক প্যাকেজ ঘোষণা করেন। দেশকে স্বনির্ভর করতে এবং চাপহীন অর্থনীতিতে পুনরুদ্ধার করতে প্রধানমন্ত্রী মোদী ২০ লক্ষ কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছেন। এই প্যাকেজটি দেশের জিডিপির দশ শতাংশ। এই মাধ্যম, শিল্প, কৃষক এবং শ্রমিক শ্রেণীর প্রত্যেকের জন্য কিছু আছে। আজ এই ত্রাণ প্যাকেজের বিশদটি দেশের সামনে তুলে ধরবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।  অর্থনৈতিক প্যাকেজ ঘোষণার সময় কংগ্রেস এই ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ নিয়ে মন্তব্য করেন । এদিন কংগ্রেস টুইট করে বলেছে, ‘মাত্র ২০ লাখ কোটি ..? মিঃ মোদী, এটি মহামারী, সবকিছু ধ্বংস হয়ে গেছে। জিডিপির মাত্র দশ শতাংশ নয়, কমপক্ষে জিডিপির পঞ্চাশ শতাংশ দিন।

IMG 20200513 WA0057

এই আর্থিক পরিমান অনেক কম 

কংগ্রেসের মধ্য প্রদেশ ইউনিট, যিনি সরকারের প্রতিটি পদক্ষেপের সমালোচনা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, করোনার সঙ্কটের সময়, রাহুল গান্ধী বেশ কয়েকবার সংবাদ সম্মেলন করেছিলেন এবং প্রতিবার ৬৬ হাজার কোটি টাকার প্যাকেজ দাবি করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী যখন ২০ লক্ষ কোটি টাকার অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছিলেন, তখন কংগ্রেসও এই পরিমাণ অনেক কম বলে দাবি করেন।

অনেকেই কংগ্রেসের মন্তব্য সমর্থন করেন

অনেকে বলেন যে এই পরিমাণটি আসলেই খুব কম, কারণ কোনও এক সময় কংগ্রেস এত টাকা ঘোষণা করত। অনেকে বলেন এতো কম টাকা কি করে দেশের অর্থনীতির জন্য পরিমানমতো হতে পারে।

সম্পর্কিত খবর