লাগাতার বেড়েই চলেছে সোনা রূপোর দাম, জেনে নিন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ ক্রমাগত বেড়েই চলেছে সোনা (Gold) রূপোর (Silver) দামের গ্রাফ। লকডাউনের মধ্যে বেচা কেনা বন্ধ থাকলেও দামের পার্থক্য খুব একটা দেখা যাচ্ছে না। গৃহবন্দি দশাতেও মুখে হাসি ফুটছে ব্যবসায়ীদের। অন্যদিকে মাথায় হাত ক্রেতাদের।

gold 11

   

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের তৃতীয় ধাপে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম
গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪৪৯৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৯৫ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৫২০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫২০ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৬৭৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৭৪ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৭০৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭০৯ টাকা।

9d6e780e5e8b98939cb3abc9e616d9e6

রূপোর দাম
সোনার দামের বৃদ্ধির পাশাপাশি, আজও বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪২.৯৫ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪৩.১৫ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর