সানি লিওন নন, মুশফিকুর রহিমের সেই ব্যাটটি কিনলেন শাহিদ আফ্রিদি।

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান যিনি ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন। শ্রীলংকার বিরুদ্ধে সেই ডবল সেঞ্চুরি করা ব্যাটটি এবার একটি মহৎ উদ্দেশ্যে নিলামে তুললেন মুশফিকুর রহিম। বাংলাদেশে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আর করোনা আক্রান্তদের সাহায্য করার উদ্দেশ্যেই প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলেছিলেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের করোনা আক্রান্ত দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে চান মুশফিকুর রহিম। আর সেই কারণে নিজের ব্যাটটি নিলামে তুলেছিলেন। সেই ব্যাটটি নিলামে বিক্রি করে যে অর্থ উপার্জন হতো সেই সমস্ত অর্থ বাংলাদেশের গরিব মানুষদের সাহায্যের জন্য তুলে দিতেন মুশফিকুর রহিম। কিন্তু নিলাম পর্ব শুরু হতে দেখা দিলে গন্ডগোল। সেই ব্যাটটি নিলাম শুরু হওয়ার কয়েকটি বিডের মধ্যেই ব্যাটের দাম অস্বাভাবিক পর্যায়ে চলে যায়। আয়োজকরা সঙ্গে সঙ্গে বুঝতে পারেন যে কিছু একটা গন্ডগোল হচ্ছে। তখনই দেখা যায় সে বেশ কিছু ক্রেতা ভুয়ো নাম দিয়ে নিলামে অংশগ্রহণ করেছেন। তার মধ্যে একজন বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম নিয়ে নিলামে অংশগ্রহণ করেছিল। তারপরেই নিলাম পর্ব বন্ধ করে দিতে বাধ্য হয় আয়োজকরা।

10588843721a736fa70155c221a730225e1308610934403f9dd55b01a95e45a979a00d2a

অবশেষে মুশফিকুর রহিমের সেই বিক্রি হল। সেই ব্যাটটি কিনলেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহীদ আফ্রিদি। মুশফিকুর জানিয়েছেন এই ব্যাটটি নিলাম করার কথা জানার পরেই আফ্রিদি আমাকে ফোন করে ব্যাটটি কেনার ব্যাপারে জানিয়েছিলেন। অবশেষে সেই ব্যাটটি বাংলাদেশি অর্থ 17 লক্ষ টাকা দিয়ে কিনলেন শাহিদ আফ্রিদি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর